বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

দুই সিরিজেই নেই তামিম

ক্রীড়া প্রতিবেদক
  ২৬ জুলাই ২০২১, ০০:০০
সফরকারী অস্ট্রেলিয়ার আপত্তির কারণে ঘরের মাঠে আসন্ন সিরিজে খেলতে পারবেন না মুশফিকুর রহিম। আর ইনজুরির কারণে অস্ট্রেলিয়ার বিপক্ষে তো বটেই, নিউজিল্যান্ড সিরিজেও মাঠে নামতে পারবেন না তামিম ইকবাল -ফাইল ফটো

হাঁটুর চোট নিয়েই জিম্বাবুয়ের বিপক্ষে ওয়ানডে সিরিজ খেলেছেন অধিনায়ক তামিম ইকবাল। ঝুঁকি নিয়ে টি২০ সিরিজে না খেলেই দেশে ফিরে এসেছেন তিনি। দেশে ফিরেই শুরু হয়েছে তার পুনর্বাসন প্রক্রিয়া। গত শনিবার বিসিবির মেডিকেল বিভাগ তামিমকে পুনর্বাসন পরিকল্পনা পাঠিয়েছে। সেই অনুযায়ী এখন থেকে চোট মুক্ত হওয়ার জন্য কাজ করে যাবেন দেশের সেরা এই ব্যাটসম্যান।

বিসিবির চিকিৎসক দেবাশীষ চৌধুরী আগেই বলেছিলেন, এই চোট থেকে সুস্থ হয়ে উঠতে তামিমকে ৬ থেকে ৮ সপ্তাহের বিশ্রামে যেতে হবে। সেই সঙ্গে চলবে পুনর্বাসন প্রক্রিয়া। এ কারণে আসন্ন অস্ট্রেলিয়া ও নিউজিল্যান্ড সিরিজে তামিমকে পাবে না বাংলাদেশ। আগামী ৩ আগস্ট থেকে মিরপুরে অস্ট্রেলিয়ার বিপক্ষে ৫ ম্যাচের টি২০ সিরিজ শুরুর কথা আছে। এই মাসের শেষে নিউজিল্যান্ডের বিপক্ষে আরেকটি পাঁচ ম্যাচের টি২০ সিরিজ খেলবে বাংলাদেশ।

তিন ম্যাচের ওয়ানডে সিরিজে জিম্বাবুয়েকে ধোলাই করে সুপার লিগের ৩০ পয়েন্ট নিশ্চিত করেছে তামিমের বাংলাদেশ। টাইগারদের পরবর্তী ওয়ানডে সিরিজ সেপ্টেম্বর-অক্টোবরের ইংল্যান্ড সফরে। সেই সফরে তিনটি ওয়ানডে খেলবে টাইগাররা।

সব ঠিক থাকলে ওই ইংল্যান্ড সফর দিয়েই মাঠে ফিরতে পারেন তামিম ইকবাল। এখন প্রথম দুই সপ্তাহ তিনি হালকা ব্যয়াম করবেন। পরে ধীরে ধীরে জিম শুরু করতে হবে।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে