শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১

অবশেষে ঢাকায় অস্ট্রেলিয়া দল

ক্রীড়া প্রতিবেদক
  ৩০ জুলাই ২০২১, ০০:০০
বৃহস্পতিবার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছায় অস্ট্রেলিয়া ক্রিকেট দলের সদস্যরা -বিসিবি

অনেক চড়াই-উতরাই পেরিয়ে, ক্রিকেট অস্ট্রেলিয়ার নানা টালবাহানা আর দেন-দরবার শেষে পাঁচ ম্যাচের টি২০ সিরিজ খেলতে অবশেষে ঢাকায় এসে পৌঁছেছে অজিরা। ওয়েস্ট ইন্ডিজের বার্বাডোস থেকে কোয়ান্টাসের চার্টার্ড বিমানে চেপে বৃহস্পতিবার বিকাল ৪-১০ মিনিটে ঢাকার হযরত শাহজালাল (রহ.) আন্তর্জাতিক বিমানবন্দরে পা রাখেন মিচেল স্টার্ক, ম্যাথু ওয়েডরা। বিমানবন্দর থেকে সোজা হোটেল ইন্টারকন্টিনেন্টালে উঠেছে সফরকারীরা। সেখানে তিনদিনের কোয়ারেন্টিন শেষে অনুশীলনের সুযোগ পাবে অস্ট্রেলিয়া ক্রিকেট দল। এর আগে অবশ্য দুই দফায় করোনাভাইরাস পরীক্ষায় নেগেটিভ হতে হবে।

দীর্ঘ চার বছর পর বাংলাদেশ সফরে এলো অস্ট্রেলিযা। সিরিজ খেলতে বেশ বড় বহরই নিয়ে এসেছে অজিরা। তবে ৩২ সদস্যের দলে নাম নেই স্টিভ স্মিথ, ডেভিড ওয়ার্নারের মতো তারকা ক্রিকেটারের। চোট ও ব্যক্তিগত কারণ মিলিয়ে স্মিথ, ওয়ার্নার, গেস্নন ম্যাক্সওয়েল, মার্নাস লাবুশেন, মার্কাস স্টয়নিস ও প্যাট কামিন্সরা খেলবেন না এই সিরিজে। বাংলাদেশে আসার আগে ওয়েস্ট ইন্ডিজ সফরে ইনজুরিতে পড়ে ছিটকে গেছেন অস্ট্রেলিয়ার সীমিত ওভারের দলের অধিনায়ক অ্যারন ফিঞ্চও।

বাংলাদেশ-অস্ট্রেলিয়ার মাঠের লড়াই খুব বেশি দেখা যায় না। দুই দলের মুখোমুখি পরিসংখ্যান সমৃদ্ধ নয় মোটেই। সর্বসাকুল্যে তিনটি টেস্ট সিরিজ খেলেছে তারা। দ্বিপাক্ষিক ওয়ানডে সিরিজে সবশেষ মুখোমুখি হয়েছে ২০১১ সালে। টি২০তে নিজেদের মধ্যে এখনো কোনো সিরিজ খেলেনি এই দুই দল।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে