শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১

বাড়ি ফেরা হলো না টাইগারদের

ক্রীড়া প্রতিবেদক
  ৩০ জুলাই ২০২১, ০০:০০

একসঙ্গে তিন ট্রফি নিয়ে দেশে ফিরেছে টাইগার ক্রিকেটাররা। এক মাসের সফরে হারারেতে স্বাগতিকদের বিপক্ষে বাংলাদেশ খেলেছে একটি টেস্ট, তিনটি করে ওয়ানডে ও টি২০ ম্যাচের সিরিজ। একটি টি২০ ছাড়া সব ম্যাচেই জিতেছে সফরকারীরা। প্রথমবারের মতো দেশের বাইরে সব ফর্মেটেই ট্রফি জিতে দেশে ফিরলেন টাইগাররা। সফল অভিযান শেষে দেশে ফেরা বাংলাদেশের সামনে এবার বড় চ্যালেঞ্জ। দেশে ফিরেই বাড়িতে ফিরতে পারলেন না তারা। সোজা হোটেল ইন্টারকন্টিনেন্টালে জৈব সুরক্ষা বলয়ে ঢুকে গেল টিম বাংলাদেশ। সেখানে তিন দিনের কোয়ারেন্টিনে থাকতে হবে তাদের।

বৃহস্পতিবার সকাল ৯টা ১৫ মিনিটে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে পা রাখেন টাইগার ক্রিকেটাররা। মঙ্গলবার শেষ রাতে শুরু হয় তাদের দেশে ফেরার যাত্রা। জিম্বাবুয়ের হারারে থেকে দক্ষিণ আফ্রিকার রাজধানী জোহানেসবার্গ। স্থানীয় সময় ভোর চারটায় (বাংলাদেশে তখন বুধবার সকাল আটটা) হারারের টিম হোটেল ছেড়ে বিমান বন্দরের উদ্দেশে ছাড়ে টিম বাংলাদেশের বাস। হারারে এয়ারপোর্ট থেকে প্রথমে জোহানেসবার্গ যাত্রা। দুই ঘণ্টার বিমান ভ্রমণ শেষে জোহানেসবার্গ বিমানবন্দরে অন্তত ঘণ্টা চারেকের বিরতি। এরপর কাতার এয়ারওয়েজে করে দোহার পথে যাত্রা শুরু বাংলাদেশ দলের ক্রিকেটারদের। দোহা এসে একইভাবে কানেক্টিং ফ্লাইটে তারা ফিরে আসেন ঢাকায়। সবমিলিয়ে প্রায় ২৩ থেকে ২৪ ঘণ্টার দীর্ঘ বিমান ভ্রমণ শেষে বিমানবন্দর থেকে সোজা ঢাকা ইন্টারকন্টিনেন্টাল হোটেলে জৈব সুরক্ষা বলয়ে ঢুকে গেছে টিম বাংলাদেশ।

অস্ট্রেলিয়ার বিপক্ষে পাঁচ ম্যাচের টি২০ সিরিজের জন্য বাংলাদেশ দল এখানেই অবস্থান করবে। আগামী ৩, ৪, ৬, ৭ ও ৯ আগস্ট মিরপুর শেরেবাংলা স্টেডিয়ামে ম্যাচগুলো অনুষ্ঠিত হবে।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে