বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

রেকর্ডবঞ্চিত তাকিশিমা

ক্রীড়া ডেস্ক
  ৩০ জুলাই ২০২১, ০০:০০

অলিম্পিকের কোনো অ্যাথলেট নন কুজোনরি তাকিশিমা। তিনি ৪৫ বছর বয়সি একজন রিয়েল এস্টেট ব্যবসায়ী। অ্যাথলেট না হলেও অলিম্পিকে অন্যরকম রেকর্ড গড়ার দ্বারপ্রান্তে ছিলেন এই দর্শক। কিন্তু করোনাভাইরাসের কারণে সেই রেকর্ড গড়া থেকে বঞ্চিত হয়েছেন তিনি। ১৫ বছর ধরে প্রতিটি অলিম্পিকের আসরে মাঠে বসে খেলা দেখেছেন তাকিশিমা। কিন্তু করোনার কারণে এবার টোকিও অলিম্পিকের আসরে দর্শকের আসনে নেই তিনি।

এবার যদি দর্শক মাঠে বসে অলিম্পিক দেখতে পারতেন, তাহলে গিনেস বুকে নতুন বিশ্ব রেকর্ড গড়তে পারতেন। কারণ সবচেয়ে বেশিবার অলিম্পিক ইভেন্টে অংশগ্রহণ করা ব্যক্তি হতে পারতেন তিনি। এই পর্যন্ত সাতটি অলিম্পিক দেখেছেন তাকিশিমা। তার মতে, প্রতিটি অলিম্পিকের আসর আলাদা। তার রূপ, রস, গন্ধ আলাদা। তাই কোনো একটিকে বিশেষ বলে চিহ্নিত করতে পারব না।

প্রতিবার অলিম্পিকের আসরে দর্শক হিসেবে হাজির হওয়ার সময় অলিম্পিক রিংয়ের রঙে চুল রাঙিয়ে নেন তাকিশিমা। রিওতে তার চুলের রঙ ছিল সবুজ। এবার তিনি তার চুল লাল রঙ করেছিলেন। জাপানি অ্যাথলেটদের সমর্থনে কেনা হয়ে গেছিল টিকিটও। নিজের, আত্মীয় ও বন্ধুদের জন্য ৩৫ হাজার ইয়েন দিয়ে ২৮টি প্রতিযোগিতার মোট ১৯৭টি টিকিট কেটেছিলেন তাকিশিমা। কিন্তু এখন তাকে টিভির পর্দায় অলিম্পিক দেখতে হচ্ছে। বন্ধুদের সঙ্গে বসেই টিভি দেখছেন তিনি।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে