শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১

সংবাদ সংক্ষেপ

নতুনধারা
  ৩০ জুলাই ২০২১, ০০:০০

সিরিজে সমতা ফেরাল শ্রীলংকা

ক্রীড়া ডেস্ক

প্রথম টি২০তে অনায়াসে জয় পেয়েছিল ভারত। কিন্তু এরপর বাধে বিপত্তি। করোনা আক্রান্ত হন ক্রুনাল পান্ডিয়া। শঙ্কা দেখা দেয় টি২০ সিরিজ নিয়ে। কিন্তু দুই দেশের বোর্ডের সিদ্ধান্তে বুধবার রাতে দ্বিতীয় টি২০ ম্যাচটি অনুষ্ঠিত হয়। যেখানে ভারত পাঁচজন নতুন খেলোয়াড় নিয়ে খেলতে নামে। করোনার কারণে এই ম্যাচে ভারতের স্বীকৃত ব্যাটসম্যান ছিল পাঁচজন। আর বোলার ছিল ছয়জন।

আর এমন দল নিয়ে আগে ব্যাট করে পাঁচ উইকেট হারিয়ে ১৩২ রান সংগ্রহ করে ভারত। জবাবে ১৯.৪ ওভারে ছয় উইকেট হারিয়ে জয় তুলে নেয় শ্রীলংকা। এতে সিরিজে সমতা ফেরায় স্বাগতিকরা।

কম সময় নিয়ে ড্রেসেলের রেকর্ড

ক্রীড়া ডেস্ক

টোকিওর সুইমিংপুলে লড়াই জমল তুমুল। রুদ্ধশ্বাস উত্তেজনা শেষে নীল জলে সোনালি হাসি কেলেব ড্রেসেলের। ১০০ মিটার ফ্রি স্টাইলে দশমিক ৩ সেকেন্ড কম নিয়ে গড়লেন তিনি রেকর্ড। যুক্তরাষ্ট্রের এই সাঁতারু পেছনে ফেললেন গত অলিম্পিকসে সোনা জয়ী কাইল চ্যালমার্সকে। সাঁতারের সবচেয়ে আকর্ষণীয় ইভেন্টের একটিতে টোকিও অ্যাকুয়াটিকস সেন্টারে বৃহস্পতিবার ৪৭ দশমিক ০২ সেকেন্ড সময় নিয়ে সোনা জিতে অলিম্পিকের রেকর্ড গড়েন ড্রেসেল।

আগের রেকর্ডটি ছিল এইমন সুলিভানের। ২০০৮ সালে বেইজিং অলিম্পিকে ৪৭ দশমিক ০৫ সেকেন্ড টাইমিং করে গড়েছিলেন এই অস্ট্রেলিয়ান। অলিম্পিকসে এই প্রথম ব্যক্তিগত ইভেন্টে সোনা জিতলেন ড্রেসেল। গত আসরে জেতা দুটি সোনা পেয়েছিলেন তিনি দলগত ইভেন্ট থেকে। এবারের আসরেও দুটি সোনার পদক হয়ে গেল ২৪ বছর বয়সি এই সাঁতারুর। তার দ্বিতীয় সোনা এসেছে ১০০ মিটার ফ্রি স্টাইল ইভেন্ট থেকে। ড্রেসেলের চেয়ে দশমিক ৬ সেকেন্ড বেশি নিয়ে রুপা জেতেন চ্যালমার্স।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে