ভারতকে উড়িয়ে টি২০ সিরিজ শ্রীলংকার

ভারত-শ্রীলংকা টি২০ সিরিজ
ভারতকে উড়িয়ে টি২০ সিরিজ শ্রীলংকার

নয় খেলোয়াড় আইসোলেশনে থাকার ধাক্কায় জোড়াতালির একাদশ নিয়ে আগের ম্যাচে লড়াই করেছিল ভারত। এবার আর তারা পাত্তাও পেল না। ভানিন্দু হাসারাঙ্গার ঘূর্ণিতে নাকাল হলো ভারতীয় ব্যাটিং, করতে পারল না একশ' রানও। সহজ রান তাড়ায় পরে শিখর ধাওয়ানদের উড়িয়ে সিরিজ জিতেছে শ্রীলংকা।

কলম্বোর প্রেমাদাসা স্টেডিয়ামে বৃহস্পতিবার রাতে সিরিজের শেষ টি২০ ছিল একদম একপেশে। বেশ মন্থর আর টার্নিং উইকেটে আগে ব্যাট করে ৮ উইকেটে মাত্র ৮১ রান করতে পারে ভারত। আর ৩৩ বল হাতে রেখে ওই রান পেরিয়ে ৭ উইকেটে জিতেছে শ্রীলংকা। এতে তিন ম্যাচ টি২০ সিরিজ তারা নিশ্চিত করেছে ২-১ ব্যবধানে। এই নিয়ে টানা ৮ টি২০ সিরিজ জেতার পর হারের দেখা পেল সেরা তারকাদের ছাড়া নামা ভারত। ম্যাচসেরা ও সিরিজ সেরা হয়েছেন ভানিন্দু হাসারাঙ্গা। জন্মদিনে বল হাতে ভারতীয়দের আতঙ্ক হয়ে দেখা দেন হাসারাঙ্গা। ৪ ওভার বল করে মাত্র ৯ রান দিয়ে তুলেন ৪ উইকেট! ভারতের বিপক্ষে টি২০তে কোনো বোলারের এটাই সেরা বোলিং ফিগার। পরে রান তাড়াতেও অবদান তার। অপরাজিত থাকেন ৯ বলে ১৪ রান করে। এদিন ম্যাচের অর্ধেক পথেই মোটামুটি হয়ে যায় ম্যাচের ফয়সালা। ৩৬ রানে ৫ উইকেট হারিয়ে ফেলে ভারত। সবচেয়ে বড় কথা একাদশে কেবল এই পাঁচজনই ছিলেন ব্যাটসম্যান। বোলারদের পক্ষে এই সংকট কাটিয়ে ঘুরে দাঁড়ানো সম্ভব ছিল না।

৮২ রানের সহজ লক্ষ্যে নেমে ২৩ রানে আবিস্কা ফার্নেন্দোকে হারায় শ্রীলংকা। মিনোদ ভানুকা ফেরেন দলের ৩৫ রানে। তিনে নামা সাদেরা সামারাবিক্রমাও মাত্র ৬ রান করে আউট হয়ে গিয়েছিলেন। তবে কোনো বিপদে পড়তে হয়নি স্বাগতিকদের। আগের ম্যাচের হিরো ধনঞ্জয়া ডি সিলভা ছিলেন ক্রিজে। ২০ বলে ২৩ করে হাসারাঙ্গাকে নিয়ে ম্যাচ শেষ করে দেন তিনি।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

আরও খবর

Copyright JaiJaiDin ©2021

Design and developed by Orangebd


উপরে