মোহামেডানের দাবি মেনেই লিগ শুরু

মোহামেডানের দাবি মেনেই লিগ শুরু

সব কিছু ঠিক থাকলে আজ থেকে ফের মাঠে গড়াবে বাংলাদেশ প্রিমিয়ার ফুটবল লিগ। রোববার সভা করে এমন সিদ্ধান্তই নিয়েছে বাংলাদেশ ফুটবল ফেডারেশনের (বাফুফে) প্রফেশনাল ফুটবল লিগ কমিটি। সোমবার বাফুফের পাঠানো সূচি অনুযায়ী ২০তম রাউন্ডে কমলাপুর স্টেডিয়ামে ম্যাচ থাকলেও মোহামেডানের দাবি মেনে তাদের ম্যাচ সরিয়ে নেওয়া হয়েছে বঙ্গবন্ধু স্টেডিয়ামে।

নতুন সূচি অনুযায়ী আজ বিকাল ৪টায় কমলাপুরের বীরশ্রেষ্ঠ শহীদ সিপাহি মোস্তফা কামাল স্টেডিয়ামে উত্তর বারিধারা ক্লাব মুখোমুখি হবে চট্টগ্রাম আবাহনীর। একই সময় বঙ্গবন্ধু স্টেডিয়ামে ব্রাদার্স ইউনিয়ন খেলবে রহমতগঞ্জ মুসলিম ফ্রেন্ডস সোসাইটির বিপক্ষে। ২০ রাউন্ডের প্রথম দুদিন দুটি করে ম্যাচ থাকলেও শেষ দুদিন হবে একটি করে ম্যাচ। ৬ আগস্টের মধ্যে শেষ হওয়ার কথা রয়েছে এই রাউন্ডের খেলা। প্রিমিয়ার লিগের ভেনু্য হিসেবে যুক্ত হতে যাচ্ছে কমলাপুর স্টেডিয়াম, সেটি আগেই জানিয়েছিল বাফুফে। কিন্তু ইনজুরির ভয়ে টার্ফের মাঠে ম্যাচ খেলতে ঘোর আপত্তি তুলেছিল ঐতিহ্যবাহী মোহামেডান স্পোর্টিং ক্লাব। তবে ম্যাচ মাঠে গড়ানোর আগেই দুই দফা খেলা পিছিয়েছে বাফুফে। বিরতির এই সময় আলোচনা করে মোহামেডানের দাবি মেনে নিয়েছে বাফুফে। এ ছাড়াও টার্ফের এই মাঠে ম্যাচ নেই বসুন্ধরা কিংস, আবাহনী, শেখ জামাল ধানমন্ডি ক্লাব এবং রহমতগঞ্জের। মোহামেডানের জন্য আরেকটি স্বস্তির খবর হলো- ২০তম রাউন্ডে মাঠে নামার আগেই তাদের গুরুত্বপূর্ণ ফুটবলার হাবিবুর রহমান সোহাগ সুস্থ হয়ে ফিরেছেন। এবারের প্রিমিয়ার লিগে মোহামেডানের অন্যতম গুরুত্বপূর্ণ ফুটবলার হিসেবে নিয়মিত মাঠে দেখা গেছে এই ডিফেন্ডারকে। ফলে সুযোগ মিলে যায় লাল-সবুজের জার্সি গায়ে চাপানোর। গত মার্চে নেপাল ত্রি-দেশীয় টুর্নামেন্টে চূড়ান্ত দলে ডাক পাওয়ার পর বাংলাদেশের হয়ে অভিষেকও ঘটে সোহাগের।

২০তম রাউন্ডে মোহামেডানের ম্যাচটি হবে ৫ আগস্ট বঙ্গবন্ধু স্টেডিয়ামে। যেখানে তাদের প্রতিপক্ষ বাংলাদেশ পুলিশ ফুটবল ক্লাব। এই ম্যাচে সোহাগ খেলতে পারবেন কিনা, এ বিষয়ে এখনো নিশ্চিত হওয়া যায়নি। চলমান লকডাউনে দুইবার সূচি প্রকাশ করেও শেষ পর্যন্ত মাঠে লিগ রাখতে পারেনি বাফুফে। ঈদের পর ২৪ জুলাই থেকে লিগ শুরু হওয়ার কথা থাকলেও আগেরদিন গভীর রাতে লিগ স্থগিত করে তারা। এরপর জানানো হয় ৩০ জুলাই থেকে হবে লিগ। তবে ওইদিন ম্যাচ শুরুর মাত্র এক ঘণ্টা আগে লিগ স্থগিতের ঘোষণা দেয় তারা। সোমবার সংবাদ বিজ্ঞপ্তিতে রোববারের সভার আরও কিছু সিদ্ধান্ত জানানো হয়েছে। এর মধ্যে বসুন্ধরা কিংস এএফসি কাপের ম্যাচ খেলতে গেলেও লিগ চলমান রাখার সিদ্ধান্তের কথা জানানো হয়েছে। এ ছাড়া আগস্টের মধ্যে প্রিমিয়ার লিগ শেষ করতে সবসম্মতিক্রমে সিদ্ধান্ত হয় বলে জানায় বাফুফে। ১৯তম রাউন্ড শেষে ৪৯ পয়েন্ট নিয়ে শীর্ষে রয়েছে লিগের বর্তমান চ্যাম্পিয়ন বসুন্ধরা কিংস। দ্বিতীয় স্থানে থাকা শেখ জামালের ৩৮ পয়েন্ট। তাদের থেকে দুই পয়েন্ট কম নিয়ে লিগের অন্যতম সফল দল ঢাকা আবাহনী রয়েছে তৃতীয় স্থানে। তাদের চিরপ্রতিদ্বন্দ্বী মোহামেডান আরও এক ধাপ নিচে। ৩২ পয়েন্ট নিয়ে চতুর্থ স্থানে রয়েছে তারা। অবনমনের শঙ্কায় ভোগা দুই দল ব্রাদার্স ও আরামবাগের যথাক্রমে ৬ ও ৫ পয়েন্ট।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

আরও খবর

Copyright JaiJaiDin ©2021

Design and developed by Orangebd


উপরে