বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১
বাতিল হয়নি সিরিজ

দেড় বছর পর বাংলাদেশ সফর করবে ইংল্যান্ড

ম ক্রীড়া প্রতিবেদক
  ০৪ আগস্ট ২০২১, ০০:০০

তিন টি২০ ও তিন ওয়ানডে ম্যাচ খেলতে আগামী সেপ্টেম্বরে বাংলাদেশে আসার কথা ছিল ইংলিশদের। কিন্তু সোমবারই সেই সফর স্থগিতের খবর পাওয়া গিয়েছিল। জানা গিয়েছিল, আগামী সেপ্টেম্বরে বাংলাদেশে আসবে না ইংল্যান্ড। সূচিতে এসেছে পরিবর্তন। প্রায় ১৮ মাস পিছিয়ে আগামী ২০২৩ সালের মার্চে বাংলাদেশে আসবে জো রুটরা। মঙ্গলবার এক আনুষ্ঠানিক বিবৃতিতে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) ইংল্যান্ড ও ওয়েলস ক্রিকেট বোর্ড (ইসিবি) জানিয়েছে, দুই দেশের ক্রিকেট বোর্ডের সঙ্গে সমঝোতার ভিত্তিতে নেওয়া হয়েছে এই সিদ্ধান্ত।

ইংল্যান্ডের খেলোয়াড়রা যেন আইপিএলে খেলতে পারেন, এ কারণে স্থগিত করা হয়েছে বাংলাদেশ সফর। সেপ্টেম্বর-অক্টোবরে যখন বাংলাদেশে সফর ছিল, সেই সময়টাতেই সংযুক্ত আবর আমিরাতে চলবে আইপিএলের দ্বিতীয় পর্ব। টি২০ বিশ্বকাপের আগে আইপিএলকে গুরুত্ব দিচ্ছে ইংল্যান্ড ও ওয়েলস ক্রিকেট বোর্ড। তবে এবার বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) পক্ষ থেকে দেওয়া এক বিবৃতিতে জানা গেল, বাতিল হয়নি সিরিজ, আগামী ২০২৩ সালের মার্চে বাংলাদেশ সফরে আসবে ইংল্যান্ড ক্রিকেট দল। নতুন সূচি নিয়ে বাংলাদেশ ক্রিকেট বোর্ড ও ইংল্যান্ড ক্রিকেট বোর্ড দুই পক্ষই সম্মত হয়েছে। নতুন সূচি অনুসারে আগামী ২০২৩ সালের মার্চের প্রথম দুই সপ্তাহে অনুষ্ঠিত হবে সিরিজটি। ভেনু্য হবে ঢাকা ও চট্টগ্রাম, জানিয়েছে বিসিবি। আগামী ১৯ সেপ্টেম্বর থেকে সংযুক্ত আরব আমিরাতে আসরের বাকি থাকা ৩১ ম্যাচ মাঠে গড়াবে। ইংল্যান্ডের যেসব ক্রিকেটার আইপিএলের কোনো দলে নেই, তারা সেসময় বিশ্রামে থাকবেন। করোনা পরবর্তী ঠাসা সূচি ও টানা সুরক্ষা বলয়ে থাকার ধকল সামলে ক্রিকেটারদের টি২০ বিশ্বকাপের আগে তরতাজা রাখতে চায় তারা। আগামী অক্টোবর-নভেম্বরে সংযুক্ত আরব আমিরাত ও ওমানে হবে টি২০ বিশ্বকাপ।

এর আগে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের প্রধান নির্বাহী নিজামুউদ্দিন চৌধুরী সুজন বলেছিলেন, 'ইংল্যান্ড দলের বাংলাদেশ সফরটি কোনোভাবেই বাতিল হওয়ার সম্ভাবনা নেই। আমাদের সঙ্গে ইসিবির কয়েকদিন ধরেই কথা হচ্ছে। ওদের খেলোয়াড়রা ব্যস্ত সূচির ভেতরে আছে। টানা খেলা আর বায়ো বাবলে থেকে ইংলিশ ক্রিকেটাররাও ক্লান্ত।'

মঙ্গলবার থেকে শুরু হয়েছে বাংলাদেশ-অস্ট্রেলিয়ার মধ্যকার পাঁচ ম্যাচের টি২০ সিরিজ। সিরিজটি শেষ হওয়ার পরও অবসর সময় কাটানোর সুযোগ নেই বাংলাদেশি ক্রিকেটারদের। ইতোমধ্যেই বাংলাদেশ দল জিম্বাবুয়ে লম্বা সফর করে এসেছে। তাতে ইংল্যান্ড ক্রিকেট দলের সফর পিছিয়ে যাওয়ায় টাইগার ক্রিকেটারদের বিশ্রাম নেওয়ারও সুযোগ তৈরি হলো।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে