বোলারদেরও কঠিন চ্যালেঞ্জ দেখছেন সালাউদ্দিন

বোলারদেরও কঠিন চ্যালেঞ্জ দেখছেন সালাউদ্দিন
মোহাম্মদ সালাউদ্দিন

বিশ্বকাপের আগে জেতার ধারায় থাকলেও ব্যাটসম্যানদের রান খরাটা বাড়াচ্ছে চিন্তা। কিন্তু ঘরোয়া ক্রিকেটের অন্যতম সফল কোচ মোহাম্মদ সালাউদ্দিন মনে করেন, ব্যাটসম্যানদের পাশাপাশি বোলারদের জন্যও অপেক্ষা করছে কঠিন চ্যালেঞ্জ।

যদিও ঘরের মাঠে অস্ট্রেলিয়া ও নিউজিল্যান্ডের বিপক্ষে ছড়ি ঘুরিয়েছেন বাংলাদেশের বোলাররা। বিশেষ করে কাটার মাস্টার মুস্তাফিজুর রহমান ও স্পিন বোলারদের আধিপত্য দেখা গেছে পরিষ্কার। প্রতিপক্ষকে অল্প রানে আটকে রাখা। টি২০ ম্যাচে ওভারপ্রতি পাঁচের নিচে রান দিয়ে দেখান ঝলক। কিন্তু এ রকম পারফরম্যান্স এসেছে মূলত উইকেটের অতি সহায়তায়। মিরপুর শেরে বাংলা ক্রিকেট স্টেডিয়ামের উইকেট ছিল প্রচন্ড মন্থর ও টার্নিং। এখানে বোলারদের তাই খুব বেশি কিছু করতে হয়নি। সে জায়গায় বিশ্বকাপে গিয়ে স্পোর্টিং উইকেটে খেলতে হবে তাদের।

বোলারদের নৈপুণ্যে অজিদের বিপক্ষে ৪-১ ও কিউইদের বিপক্ষে ৩-২ ব্যবধানে জিতলেও আসল বাস্তবতার সামনে বোলাররা ভড়কে যান কিনা। সংবাদ মাধ্যমের সঙ্গে আলাচারিতায় এমন উদ্বেগই মিলল সালাউদ্দিনের কণ্ঠে, 'বোলারদেরও মানিয়ে নিতে হবে (বিশ্বকাপে)। তাদের কাজটাও খুব কঠিন হতে চলেছে। এখানে বোলাররা কেবল লাইন মেন্টেন করে বল করেই সাফল্য পেয়েছে। কিন্তু বিশ্বকাপে কাজটা হবে কঠিন, সংগ্রাম করতে হবে। আপনাকে ব্যাটসম্যানদের বেঁধে রাখতে হবে, তাদের বিপদে ফেলতে অনেক কিছু করতে হবে। আমাদের এই কন্ডিশনে কেবল ঠিক লাইনে বল করলেই পিচই বাকি সব করে দিচ্ছে। এই জায়গায় আমি ঘাটতি দেখছি।'

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

আরও খবর

Copyright JaiJaiDin ©2021

Design and developed by Orangebd


উপরে