শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১

সিরিজ জিতে হার দেখল টাইগার যুবারা

ম ক্রীড়া প্রতিবেদক
  ১৮ সেপ্টেম্বর ২০২১, ০০:০০

আসন্ন অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপকে সামনে রেখে আফগানিস্তান অনূর্ধ্ব-১৯ দলের সঙ্গে পাঁচ ম্যাচের ওয়ানডে সিরিজ খেলছে বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দল। এরই মধ্যে টানা তিন ম্যাচ জিতে সিরিজ নিজেদের করে নিয়েছে যুবা টাইগাররা। শুক্রবার চতুর্থ ম্যাচ খেলতে নেমে ১৯ রানে জয় পেয়েছে সফরকারী দলটি।

এদিন টস জিতে বাংলাদেশেকে বোলিংয়ের আমন্ত্রণ জানায় সফরকারী দলের অধিনায়ক। আফগানরা ব্যাট করতে নেমে সিরিজে নিজেদের সর্বোচ্চ রান করে। ওপেনার সুলাইমান আরবাজি ৪৩ (৫২), বিলাল আহমেদের ৬০ (৮৮) ও বাকিদের ছোট ছোট ইনিংসে ৮ উইকেটে ২১০ রান তোলে ৫০ ওভারে।

বাংলাদেশের পক্ষে ২ উইকেট নেন মহিউদ্দিন তারেক। ১টি করে উইকেট নেন মুসফিক হাসান, মেহরাব হোসেন, আইচ মোলস্না, নাঈমুর রহমান ও আব্দুলস্নাহ আল মামুন।

জবাবে ব্যাট করতে নেমে ৫২ রানের ওপেনিং জুটি গড়েন মাহফিজুল হক ও ইফতেখার হোসেন। ১৮ (৩৫) রান করে বিদায় নেন ইফতেখার হোসেন। মাহফিজুলের ব্যাটে আসে ২৬ (৩০) রান।

এরপর নিয়মিত বিরতিতে উইকেট পড়লেও আট নম্বর ব্যাটসম্যান তাহজিনুল ইসলাম তুলে নেন অর্ধশতক। ৫০ (৭৫) পূর্ণ করেই ফিরেন সাজঘরে। এর আগে খালিদ হাসান করেন ২৩ রান। সব মিলিয়ে ৪৪.২ ওভারে ১৯১ রান তুলতেই সব উইকেট হারায় বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দল। ১৯ রানের জয়ে সফরে প্রথম জয় দেখল আফগান যুবারা।

আফগানদের হয়ে ২টি করে উইকেট নেন নানগেয়ালিয়া খারোতে, ইজারুলহক নাবিদ ও শাহিদুলস্নাহ হাসানি। ১টি করে উইকেট নেন ইয়ামা আরব, ফয়সাল খান ও নাজিবুলস্নাহ।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে