আর্জেন্টিনার আরেকটি জয়

আর্জেন্টিনার আরেকটি জয়
গোল করায় লাউতারো মার্তিনেসকে ঘিরে ডি মারিয়াদের উচ্ছ্বাস -ওয়েবসাইট

আঁটোসাঁটো রক্ষণে গোল করতে না দেওয়ার প্রতিজ্ঞা নিয়ে সম্ভবত মাঠে নেমেছিল পেরু। বারবার আক্রমণে উঠেও তাই গোল পাচ্ছিল না আর্জেন্টিনা। তবে বিরতিতে যাওয়ার আগেই বাধার দেয়াল ভাঙলেন লাউতারো মার্তিনেস। ইন্টার স্ট্রাইকারের একমাত্র লক্ষ্যভেদে এগিয়ে থেকেও স্বস্তিতে থাকতে পারেনি আলবিসেলেস্তেরা। যদিও দ্বিতীয়ার্ধে তো ভয়ই পাইয়ে দিয়েছিল পেরু। পেনাল্টির সুবর্ণ সুযোগটা কাজে লাগালেই তো হতো! কিন্তু পেরু পারেনি, তাইতো শুক্রবার সকালে লাউতারোর লক্ষ্যভেদেই পেরুর বিপক্ষে ১-০ গোলের স্বস্তির এক জয় পেয়েছে আর্জেন্টিনা। এই জয়ে ১১ ম্যাচে ২৫ পয়েন্ট নিয়ে তালিকার দ্বিতীয় স্থানেই থাকল আর্জেন্টিনা। আর ১২ ম্যাচে ১১ পয়েন্ট নিয়ে টেবিলের ৯ নম্বরে থাকা পেরুর বিশ্বকাপ স্বপ্ন ফিকে হতে বসেছে।

শুক্রবার সকালে লাতিন আমেরিকা অঞ্চলের বিশ্বকাপ বাছাইয়ে ঘরের মাঠেই কঠিন পরীক্ষা দিতে হয়েছে লিওনেল মেসিদের। দিনকয়েক আগে বুয়েন্স আয়ার্সের যে স্টেডিয়ামে উড়িয়ে দিয়েছিল উরুগুয়েকে, সেই এল মনুমেন্তালেই ঘাম ঝরানো জয় পেল আর্জেন্টিনা। বিশ্বকাপ বাছাইয়ে টানা দ্বিতীয় ম্যাচে গোল পেলেন লাউতারো মার্তিনেস। তার গোলটাও ছিল দেখার মতো। নাহুয়েল মোলিনার চমৎকার ক্রস থেকে আর্জেন্টিনাকে এগিয়ে নেন লাউতারো।

দ্বিতীয়ার্ধে গোল শোধে মরিয়া পেরু বেশ কয়েকটি ভালো সুযোগ তৈরি করেছে। আর্জেন্টিনার রক্ষণের পরীক্ষাও নিয়েছে বারকয়েক। কিন্তু দুর্ভাগ্য, পেনাল্টির সুবর্ণ সুযোগও কাজে লাগাতে পারেনি তারা! গোলকিপার মার্তিনেস ডি বক্সের ভেতর জেফেরসন ফারফানকে ফাউল করলে রেফারি বাজান পেনাল্টির বাঁশি। কিন্তু ৬৫ মিনিটে স্পট কিক থেকেও লক্ষ্যভেদ করতে পারেননি ইয়োশিমার ইয়োতুন। তার বাঁ পায়ে নেওয়া পেনাল্টি কিক আঘাত করে বারে। এরপর দুই দলই আক্রমণ-পাল্টা আক্রমণ করেছে। ফ্রি কিকে গোলের সম্ভাবনা তৈরি করেছেন মেসি। তবে গোল আসেনি। ৬৮ শতাংশ বল পজিশন রেখেও পেরুর জমাট রক্ষণের বিপক্ষে স্বাগতিকরা মাত্র দুটি শট রাখতে পেরেছে লক্ষ্যে। সেই তুলনায় পেরুর লক্ষ্যে শট বেশি, তিনটি। যদিও জয়ের হাসি হেসেছে আর্জেন্টিনাই।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

আরও খবর

সকল ফিচার

রঙ বেরঙ
উনিশ বিশ
জেজেডি ফ্রেন্ডস ফোরাম
নন্দিনী
আইন ও বিচার
ক্যাম্পাস
হাট্টি মা টিম টিম
তারার মেলা
সাহিত্য
সুস্বাস্থ্য
কৃষি ও সম্ভাবনা
বিজ্ঞান ও প্রযুক্তি

Copyright JaiJaiDin ©2021

Design and developed by Orangebd


উপরে