জাতীয় ক্রিকেট লিগ (এনসিএল )

আড়াই দিনেই ম্যাচ জিতে নিল শুভাগতরা

আড়াই দিনেই ম্যাচ জিতে নিল শুভাগতরা

জয়ের জন্য মাত্র ১৮ রান দরকার ছিল ঢাকা বিভাগের। আগেরদিন আলোর স্বল্পতায় দিনের খেলার সময় বাড়াতে পারেননি আম্পায়াররা। এজন্য মঙ্গলবার তৃতীয় দিনে খেলা গড়ায়। তবে জয়ের জন্য অপেক্ষা করেনি ঢাকা বিভাগ। ১৭ বলে প্রত্যাশিত জয় তুলে নেয় কোনো অঘটন ছাড়াই। সিলেট বিভাগের বিপক্ষে জাতীয় লিগের ২৩তম আসরের যাত্রা শুরু করল সাইফ হাসান, শুভাগত হোমরা। ব্যাট-বলে দাপট দেখিয়ে চার দিনের ম্যাচ আড়াই দিনের আগেই ৭ উইকেটে জিতে নিয়েছে ঢাকা বিভাগ।

এ ম্যাচে স্পিনারদের দাপটই ছিল বেশি। মোট ৩৩ উইকেটের ২১টি নিয়েছেন স্পিনাররা। ম্যাচে ১০ উইকেট পেয়েছেন ঢাকার বাঁহাতি স্পিনার নাজমুল ইসলাম অপু। শুভাগত হোমের পকেটে গেছে ৬ উইকেট। পাশাপাশি ব্যাটিংয়ে ৫০ রানের গুরুত্বপূর্ণ ইনিংস খেলে অলরাউন্ড নৈপুণ্যে ম্যাচসেরা পুরস্কার পেয়েছেন।

সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামের একাডেমি মাঠে জাতীয় ক্রিকেট লিগের (এনসিএল) ১ম রাউন্ডে টায়ার ওয়ানের ম্যাচের শুরু থেকেই দাপট দেখায় ঢাকা বিভাগ। রোববার ম্যাচের শুরুতে নিজেদের প্রথম ইনিংসে ব্যাট করতে নেমে ঢাকার বোলারদের বোলিং তোপে একেবারেই সুবিধা করতে পারেনি সিলেট, অলআউট হয় ৬৭ রানে। যদিও ঢাকার ইনিংসও বড় হয়নি। ১৭৬ রান তোলে প্রথম ইনিংসে। সিলেটের হয়ে এনামুল হক জুনিয়র ৬৬ রান দিয়ে ৪ এবং পেসার এবাদত হোসেন ৩৪ রান খরচ করে নেন ৩ উইকেট। ১০৯ রানে পিছিয়ে থেকে দ্বিতীয় ইনিংস শুরু করে সিলেট। এবারও সিলেটের ব্যাটসম্যানরা ব্যর্থ। ১৭৪ রানে শেষ তাদের লড়াই। সর্বোচ্চ ৭৬ রানের ইনিংস খেলেন অমিত হাসান। ওপেনার ইমতিয়াজ হোসেনের ব্যাট থেকে আসে ৪৩ রান। বাকি ব্যাটসম্যান একেবারেই সুবিধা করতে পারেননি, যোগ দিয়েছেন আসা-যাওয়ার মিছিলে। পরে ৬৬ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে ম্যাচের দ্বিতীয় দিনেই খেলা শেষের পথে ছিল ঢাকা বিভাগ। তবে জয় থেকে ১৪ রানে তারা শেষ করে দ্বিতীয় দিনের খেলা। গতকাল মঙ্গলবার তৃতীয় দিনের শুরুতেই বাকি আনুষ্ঠানিকতা সেরে ৭ উইকেটের জয় তুলে নিয়েছে সাইফ হাসানের দল। রাকিবুল হাসান ১৫ ও তাইবুর রহমান ৮ রানে অপরাজিত থাকেন। সাইফ আউট হন ২০ রান করে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

আরও খবর

সকল ফিচার

রঙ বেরঙ
উনিশ বিশ
জেজেডি ফ্রেন্ডস ফোরাম
নন্দিনী
আইন ও বিচার
ক্যাম্পাস
হাট্টি মা টিম টিম
তারার মেলা
সাহিত্য
সুস্বাস্থ্য
কৃষি ও সম্ভাবনা
বিজ্ঞান ও প্রযুক্তি

Copyright JaiJaiDin ©2021

Design and developed by Orangebd


উপরে