উজবেকিস্তানে এশিয়ান কাপের বাছাইপর্ব

উজবেকিস্তানে এশিয়ান কাপের বাছাইপর্ব

অবশেষে চূড়ান্ত হয়েছে এএফসি এশিয়ান কাপের বাছাই পর্বের 'ডি' গ্রম্নপের ভেনু্য। কুয়েতে নয়, শেষ পর্যন্ত উজবেকিস্তানে গিয়েই খেলতে হবে বাংলাদেশ অনূর্ধ্ব ২৩ ফুটবল দলকে। মঙ্গলবার এক সংবাদ বিজ্ঞপ্তিতে বিষয়টি নিশ্চিত করেছে বাংলাদেশ ফুটবল ফেডারেশন (বাফুফে)। ঠিক হয়েছে সূচিও। তবে পূর্ব নির্ধারিত সময়ে হচ্ছে না ম্যাচগুলো। নতুন সূচি অনুযায়ী নিজেদের প্রথম ম্যাচে আগামী ২৭ অক্টোবর কুয়েতের মুখোমুখি হবে মারুফুল হকের শিষ্যরা।

২৫ থেকে ২৯ অক্টোবর কুয়েত সিটিতে হওয়ার ছিল বাছাইয়ের 'ডি' গ্রম্নপের খেলা। কিন্তু কোয়ারেন্টিনজনিত সমস্যার কারণে হঠাৎই ম্যাচ আয়োজন করতে অপারগতা প্রকাশ করে দেশটি। একই কারণে গ্রম্নপের অন্য দুই দল বাংলাদেশ ও সৌদি আরবও স্বাগতিক হতে চায়নি। বাকি ছিল উজবেকিস্তান। অবশেষে তারাই হয়েছে 'ডি' গ্রম্নপের আয়োজক। দু'দিন পিছিয়ে ২৭ অক্টোবর থেকে হবে এই গ্রম্নপের খেলা। ম্যাচগুলো হবে উজবেকিস্তানের দু'টি ভেনু্যতে। তাসখন্দের ভেনু্য দু'টি হচ্ছে পাখটাকর স্টেডিয়াম এবং জার স্টেডিয়াম। ২৭ অক্টোবর কুয়েতের বিপক্ষে খেলার পর ৩০ অক্টোবর স্বাগতিক উজবেকিস্তানের মুখোমুখি হবে বাংলাদেশ অলিম্পিক দল। গ্রম্নপে নিজেদের শেষ ম্যাচে ২ নভেম্বর সৌদি আরবের বিপক্ষে খেলবে মারুফুলের শিষ্যরা।

দলের জন্য সুখবর হচ্ছে ইংল্যান্ড প্রবাসী ফুটবলার ইউসুফ জুলকারনাইন হক ইতোমধ্যে বাংলাদেশি পাসপোর্ট হাতে পেয়েছেন। লাল-সবুজের জার্সিতে খেলার স্বপ্ন নিয়ে সুদূর ইংল্যান্ড থেকে ঢাকায় এসেছেন বাংলাদেশি বংশোদ্ভূত ইংল্যান্ডের এই মিডফিল্ডার। তবে এতদিন বাংলাদেশি পাসপোর্ট না থাকাতে ছিলেন বেশ অস্বস্তিতে। সোমবার তিনি বাংলাদেশের পাসপোর্ট পেয়েছেন। বিষয়টি নিশ্চিত করেছে বাফুফে। এখন কোচ মারুফুল হক চাইলেই তিনি বাংলাদেশ দলের হয়ে খেলতে পারবেন বাছাইপর্বে। অনুশীলনে অবশ্য কোচদের নজর কাড়তে সক্ষম হয়েছেন ইংল্যান্ডের তৃতীয় স্তরের দল ইপ্সউইচ টাউনের হয়ে খেলা এই ফুটবলার। মধ্যমাঠ ছাড়া ফরোয়ার্ড পজিশনে খেলতেও বেশ স্বাচ্ছন্দ্যবোধ করেন ইউসুফ। আগামী বছরের জুনে উজবেকিস্তানে অনুষ্ঠিত হবে এএফসি অনূর্ধ্ব-২৩ এশিয়ান কাপের পঞ্চম আসর। যেখানে স্বাগতিক উজবেকিস্তানসহ অংশ নেবে ১৬ দল।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

আরও খবর

সকল ফিচার

রঙ বেরঙ
উনিশ বিশ
জেজেডি ফ্রেন্ডস ফোরাম
নন্দিনী
আইন ও বিচার
ক্যাম্পাস
হাট্টি মা টিম টিম
তারার মেলা
সাহিত্য
সুস্বাস্থ্য
কৃষি ও সম্ভাবনা
বিজ্ঞান ও প্রযুক্তি

Copyright JaiJaiDin ©2021

Design and developed by Orangebd


উপরে