ধোনির জন্য শিকাগো থেকে দুবাইয়ে

ধোনির জন্য শিকাগো থেকে দুবাইয়ে

মূল নাম মোহাম্মদ বশির হলেও চাচা শিকাগো নামেই তাকে চেনে সবাই। জাতীয়তা হিসেবে পাকিস্তানি হলেও মনে-প্রাণে তিনি ভারতীয় ক্রিকেট দলের সাবেক অধিনায়ক মহেন্দ্র সিং ধোনির ভক্ত। প্রিয় তারকাকে দেখার জন্য সুদূর শিকাগো থেকে দুবাইয়ে হাজির হয়েছেন তিনি।

মহেন্দ্র সিংহ ধোনি যেদিন শেষবারের মতো ভারতীয় ড্রেসিং রুম থেকে বেরিয়ে যান, গ্যালারি ছেড়ে উঠে গিয়েছিলেন বশির। এরপর ২২ গজে ভারত অনেক ম্যাচই খেলেছে। কিন্তু ছিলেন না ধোনি। ঠিক তেমনই গরহাজির ছিলেন তিনিও।

করাচির আদি বাসিন্দা চাচা শিকাগো 'ক্যাপ্টেন কুল' ধোনির অন্ধ ভক্তকূলের অন্যতম সদস্য। বিশ্বকাপে ভারতীয় দলের মেন্টর হয়ে ফিরেছেন ধোনি। এ কারণে গ্যালারিতে ফিরেছেন ৬৪ বছরের চাচা শিকাগোও। চাচার আশা, এবারও তার জন্য টিকিটের ব্যবস্থা করে দেবেন ধোনি।

করাচিতে জন্ম-কর্ম হলেও বর্তমানে কানাডায় থাকেন চাচা শিকাগো। ধোনি যেদিন আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় জানান, ভারাক্রান্ত মনে ঠিক করেছিলেন, নিজেও ক্রিকেট দেখাকে বিদায় জানাবেন। কিন্তু যেই শুনতে পেলেন ভারতীয় দলের মেন্টর হিসেবে ড্রেসিংরুমে ফিরছেন এমএস, নিজেকে সামলাতে পারেননি। এরপরই রওনা হন দুবাই।

তবে এবারই অবশ্য প্রথম নয়। ভক্ত চাচাকে ধোনি প্রথমবার ম্যাচের টিকিট দিয়েছিলেন ২০১১ সালে। সেবার বিশ্বকাপের সেমিফাইনালে মোহালিতে মুখোমুখি হয়েছিল ভারত-পাকিস্তান। এ ছাড়া ২০১৪ সালে ঢাকায় আইসিসি টি২০ বিশ্বকাপের টিকিটও চাচার হাতে পৌঁছেছিল ধোনির ম্যানেজারের মাধ্যমে। আরও একটি টি২০ বিশ্বকাপের দোরগোড়ায় দাঁড়িয়ে চাচা চাইছেন, ঢাকা-মোহালির পুনরাবৃত্তি হোক, টিকিট পাঠান ধোনি। গ্যালারি থেকে সাজঘরে বসে থাকা ধোনিকে দেখবেন বলে নিজেই বানিয়ে নিয়েছেন ভারত-পাক মৈত্রীর বার্তাবহ মাস্ক এবং জার্সি।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

আরও খবর

সকল ফিচার

রঙ বেরঙ
উনিশ বিশ
জেজেডি ফ্রেন্ডস ফোরাম
নন্দিনী
আইন ও বিচার
ক্যাম্পাস
হাট্টি মা টিম টিম
তারার মেলা
সাহিত্য
সুস্বাস্থ্য
কৃষি ও সম্ভাবনা
বিজ্ঞান ও প্রযুক্তি

Copyright JaiJaiDin ©2021

Design and developed by Orangebd


উপরে