দাপুটে জয় লিভারপুল আর্সেনালের

দাপুটে জয় লিভারপুল আর্সেনালের

লিভারপুলের আক্রমণাত্মক ফুটবলের জবাব খুঁজে পেল না সাউদাম্পটন। দাপুটে পারফরম্যান্সে আরেকটি বড় জয়ে ইংলিশ প্রিমিয়ার লিগের পয়েন্ট টেবিলে দ্বিতীয় স্থানে উঠে এলো ইয়ুর্গেন ক্লপের দল। শনিবার রাতে ঘরের মাঠ অ্যানফিল্ডে সাউদাম্পটনের বিপক্ষে ৪-০ গোলের বড় ব্যবধানে জিতেছে লিভারপুল। অলরেডদের হয়ে জোড়া গোল করেন দিয়াগো জতা, একটি করে থিয়াগো আলকান্তারা ও ভার্জিল ফন ডাইক। রাতের অপর ম্যাচে নিউক্যাসল ইউনাইটেডকে ২-০ গোলে হারিয়ে জয়ের ধারায় ফিরেছে আর্সেনাল। নতুন কোচ এডি হাউয়ের অধীনে এটি নিউক্যাসলের প্রথম পরাজয়।

গত রাউন্ডে আর্সেনালের বিপক্ষেও একই ব্যবধানে জিতেছিল সবশেষ ২০১৯-২০ মৌসুমে লিগ শিরোপা জেতা লিভারপুল। এদিন ম্যাচের শুরু থেকে বল দখল ও আক্রমণে আধিপত্য করা লিভারপুল দ্বিতীয় মিনিটেই সাফল্য পায়। অ্যান্ড্রু রবার্টসনের কাট-ব্যাকে কাছ থেকে গোলটি করেন পর্তুগিজ ফরোয়ার্ড জতা। দ্বাদশ মিনিটে রবার্টসনের ফ্রি-কিকে সাদিও মানে হেডে বল জালে পাঠালেও অফসাইডের পতাকা তোলেন লাইন্সম্যান।

আর বিরতির আগে পাঁচ মিনিটের মধ্যে আরও দুই গোল করে ম্যাচের নিয়ন্ত্রণ মুঠোয় নেয় স্বাগতিকরা। ৩২তম মিনিটে মোহামেদ সালাহর পাসে কাছ থেকে ফাঁকা জালে বল পাঠান অরক্ষিত জতা। এরপর ডি-বক্সের বাইরে আলগা বল পেয়ে ভেতরে ঢুকে বাঁ পায়ের শটে স্কোরলাইন ৩-০ করেন আলকান্তারা। দ্বিতীয়ার্ধের পুরোটা সময়ও আধিপত্য ধরে রাখে লিভারপুল। ৫২তম মিনিটে স্কোরশিটে নাম লেখান ডাচ ডিফেন্ডার ফন ডাইক। ৭২তম মিনিটে কাছ থেকে উড়িয়ে মেরে হ্যাটট্রিকের সুযোগ হাতছাড়া করেন জতা।

আর শেষ দিকে গোল পেতে পারতেন সালাহ। তার কয়েকটি প্রচেষ্টা ঠেকান সফরকারী ডিফেন্ডাররা। ১৩ ম্যাচ থেকে ২৮ পয়েন্ট নিয়ে টেবিলের দুইয়ে আছে লিভারপুল। এক ম্যাচ কম খেলে ২৯ পয়েন্ট নিয়ে শীর্ষে চেলসি। আর তাদের সমান ম্যাচে ২৬ পয়েন্ট নিয়ে তিন নম্বরে শিরোপাধারী ম্যানচেস্টার সিটি। ২৩ পয়েন্ট নিয়ে চারে আছে ওয়েস্টহাম ইউনাইটেড।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

আরও খবর

সকল ফিচার

ক্যাম্পাস
তারার মেলা
সাহিত্য
সুস্বাস্থ্য
বিজ্ঞান ও প্রযুক্তি
জেজেডি ফ্রেন্ডস ফোরাম
নন্দিনী
আইন ও বিচার
হাট্টি মা টিম টিম
কৃষি ও সম্ভাবনা
রঙ বেরঙ

Copyright JaiJaiDin ©2022

Design and developed by Orangebd


উপরে