শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১

নৌবাহিনীর টানা দ্বিতীয় ড্র

ম ক্রীড়া প্রতিবেদক
  ০৯ ডিসেম্বর ২০২১, ০০:০০

রিভেরা স্বাধীনতা কাপ ফুটবল টুর্নামেন্টে টানা দ্বিতীয় ড্র' করেছে বাংলাদেশ নৌবাহিনী। বুধবার বীরশ্রেষ্ঠ শহীদ সিপাহী মোস্তফা কামাল স্টেডিয়ামে অনুষ্ঠিত 'ডি' গ্রম্নপের প্রথম ম্যাচে তারা ১-১ গোলে ড্র করে পুলিশ ফুটবল ক্লাবের সঙ্গে। এর আগে নিজেদের দ্বিতীয় ম্যাচে চট্টগ্রাম আবাহনীর সঙ্গেও একই ব্যবধানে ড্র করেছিল তারা।

বুধবার ম্যাচের ৬ মিনিটে বক্সের বেশ কাছ থেকেই শট নিয়েছিলেন পুলিশের বাবলু। কিন্তু বল চলে গেছে বারের ওপর দিয়ে। ৮ মিনিটে ডান প্রান্ত থেকে নৌবাহিনীর রায়হানের লং থ্রো বক্সে হেড করে ফিরিয়ে দেন পুলিশের ডিফেন্ডার। মামুনুলের কর্নার বক্সে পেয়ে হেড নিয়েছিলেন মহিউদ্দিন। কিন্তু বল অল্পের জন্য জড়ায়নি পুলিশের জালে। ১৭ মিনিটে বা প্রান্ত থেকে রহমত মিয়ার লং থ্রো বক্সে ক্লিয়ার হয়। ৩১ মিনিটে রায়হানের লং থ্রো থেকে বক্সে হেড নেন সতীর্থ। কিন্তু গোলের দেখা পাননি।

পরের মিনিটেই নৌবাহিনীর বক্সে বল নিয়ে ঢুকে পড়েন আমীর উদ্দিন শরীফি। দৌড়ে এসে বলের দখল নেন মিডফিল্ডার মামুনুল। প্রথমার্ধ ছিল গোলশূন্য। ৫২ মিনিটে দারুণ এক গোলে ম্যাচে লিড নেয় পুলিশ। বাবলু বল পেয়ে দেন শাহেদকে। নিজেদের মধ্যে বল আদান-প্রদান করতে করতে নৌবাহিনীর বক্সে ঢুকে পড়েন পুলিশের ফুটবলার বাবলু।

প্রতিপক্ষ ডিফেন্ডারদের কাটিয়ে শরীর ঘুড়িয়ে জায়গা তৈরি করে দারুণ শটে লক্ষ্যভেদ করেন বাবলু (১-০)। ৫৮ মিনিটে বা প্রান্ত দিয়ে বল নিয়ে বক্সে ঢুকে পড়েন পুলিশের আমীর উদ্দিন শরীফি। কিন্তু প্রতিপক্ষের সেলিম রেজাকে ফাঁকি দিতে পারেননি বক্সে। তাই নিজের প্রথম গোলটা আদায় করে নিতে ব্যর্থ হন এই ফুটবলার। ৬৩ মিনিটে রায়হানের থ্রো বক্সে ক্লিয়ার করেন দানিলো। ৭১ মিনিটে প্রায় মাঝ মাঠ থেকে মোনায়েম খান রাজুর ফ্রি কিক বক্সের বাইরে আদিল কুসকুস রিসিভ করার আগেই বল হেডে সরিয়ে দেন নৌবাহিনীর হাবিবুর রহমান।

আর ৭৩ মিনিটে ম্যাচে সমতা আসে। জাহিদের ফ্রি কিক বক্সে কিছুটা অমনযোগের কারণে ক্লিয়ার করতে ব্যর্থ হন আমীর উদ্দিন শরীফি। বল আশ্রয় নেয় পুলিশের জালে (১-১)। ৮০ মিনিটে ডান প্রান্ত থেকে বাবলুর ডান পায়ের জোড়াল শট ঝাপিয়ে পড়ে কর্নারের বিনিময় রক্ষা করেন নৌবাহিনীর গোলরক্ষক শহীদুল আলম সোহেল।

৮৮ মিনিটে ডান প্রান্ত থেকে জাহিদ হোসেনের ফ্রি কিক জটলার মধ্যে ক্লিয়ার করেন পুলিশের ডিফেন্ডাররা। শেষ পর্যন্ত অমীমাংসিতভাবেই শেষ হয়েছে ম্যাচটি। স্বাধীনতা কাপে আজকে কোনো ম্যাচ নেই। একদিন বিরতি শেষে ১০ ডিসেম্বর থেকে শুরু হবে শেষ আটের লড়াই।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে