অনিশ্চয়তা কাটিয়ে বিপিএলের পথচলা শুরু

আজকের খেলা (২২ জানুয়ারি) কুমিলস্না ভিক্টোরিয়ান্স-সিলেট সানরাইজার্স, দুপুর ১২:৩০ চট্টগ্রাম চ্যালেঞ্জার্স-মিনিস্টার গ্রম্নপ ঢাকা, বিকাল ৫:৩০
অনিশ্চয়তা কাটিয়ে বিপিএলের পথচলা শুরু

দুই বছর পর মাঠে গড়ালো বহুল প্রত্যাশিত বঙ্গবন্ধু বাংলাদেশ প্রিমিয়ার লিগ (বিপিএল) টি২০ ক্রিকেট টুর্নামেন্ট। ছয়টি দল নিয়ে অনুষ্ঠিত হচ্ছে দেশের সব থেকে জনপ্রিয় টুর্নামেন্টের অষ্টম আসর।

টুর্নামেন্ট শুরুর আগেই কোভিড-১৯ পরীক্ষায় মিলছে আক্রান্তের সংখ্যা। পজিটিভ হওয়া ক্রিকেটার, সাপোর্ট স্টাফদের আলাদা করে এরমধ্যেই এগিয়ে নেওয়া হয়েছে বাকি কাজ। টুর্নামেন্টের বাকি দিনগুলোতেও বাড়তে পারে করোনা আক্রান্তের সংখ্যা। তবে করোনা থাবায় থেমে যায়নি বিপিএল। করোনা অনিশ্চয়তা এড়িয়ে শুক্রবার মিরপুর শেরেবাংলা স্টেডিয়ামে শুরু হয়েছে বাংলাদেশ প্রিমিয়ার লিগ (বিপিএল)-এর অষ্টম আসর। কোনো আনুষ্ঠানিকতা ছাড়াই টুর্নামেন্ট শুরু হয়েছে। খেলা হচ্ছে দর্শক ছাড়াই।

গত মঙ্গলবার প্রথম দিনের করোনা পরীক্ষাতেই মিলে চারজনের আক্রান্তের খবর। যাতে ছিলেন ক্রিকেটার, সাপোর্ট স্টাফরা। পরদিনও হয় আরেক দফা পরীক্ষা। তাতেও আছে আক্রান্তের খবর। বৃহস্পতিবার টুর্নামেন্ট শুরুর আগের দিনও ছিল না ব্যতিক্রম। তবে এবার বিসিবি আর আক্রান্তের সংখ্যা প্রকাশ করছে না। আতঙ্ক না ছড়িয়ে টুর্নামেন্ট শেষ করার দিকেই মন তাদের।

এবার বিপিএলে অংশ নিচ্ছে ছয়টি দল। মিনিস্টার গ্রম্নপ ঢাকা, চট্টগ্রাম চ্যালেঞ্জার্স, সিলেট সানরাইজার্স, ফরচুন বরিশাল, খুলনা টাইগার্স ও কুমিলস্না ভিক্টোরিয়ান্স খেলবে রাউন্ড রবিন লিগ পদ্ধতিতে। সেরা চার দল উঠবে পেস্ন অফে।

বিপিএলের টাইটেল স্পন্সর বিবিএস ক্যাবলস এবং পাওয়ার স্পন্সর ওয়ালটন। ২৭ দিনের পেস্ন অফ ও ফাইনালসহ মোট ৩৪টি ম্যাচ অনুষ্ঠিত হবে। টুর্নামেন্টের চ্যাম্পিয়ন দল পাবে এক কোটি টাকার প্রাইজমানি, রানার্সআপ দল পাবে ৫০ লাখ টাকা।

শুক্রবার টুর্নামেন্টের প্রথম দিনে মিরপুর শেরেবাংলা স্টেডিয়ামে দুপুর দেড়টায় শুরু হওয়া ম্যাচে চট্টগ্রাম চ্যালেঞ্জার্সকে হারিয়ে শুভ সূচনা করেছে সাকিব আল হাসানের বরিশাল ফরচুন।

শুক্রবার ছাড়া প্রতিদিন প্রথম ম্যাচ শুরু হবে দুপুর সাড়ে ১২টায়। দ্বিতীয় ম্যাচ শুরুর সময় বিকাল সাড়ে ৫টায়। খেলা দেখা যাবে টি-স্পোর্টস ও গাজী টিভিতে।

প্রথম চারদিনে আট ম্যাচ পর খেলা যাবে চট্টগ্রামে। চট্টগ্রাম জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে হবে আট ম্যাচ। খেলা হবে সিলেটে। সিলেট আন্তর্জাতিক স্টেডিয়ামে তিন দিনে রাখা হয়েছে ছয় ম্যাচ।

বিপিএলের উদ্বোধনী ম্যাচেই বরিশালের হয়ে খেলতে পারেননি বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের উইকেট রক্ষক-ব্যাটার নুরুল হাসান সোহান। গত ১৭ জানুয়ারি করোনা পরীক্ষা তার ফল পজিটিভ আসে। সে কারণে চট্টগ্রামের বিপক্ষের বিপক্ষে খেলতে পারেননি। শুধু সোহানই নয়, ব্যাটিং কোচ নাজমুল আবেদিন ফাহিম ও তরুণ ব্যাটার মুনিম শাহরিয়ারও করোনায় আক্রান্ত।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

আরও খবর

সকল ফিচার

ক্যাম্পাস
তারার মেলা
সাহিত্য
সুস্বাস্থ্য
বিজ্ঞান ও প্রযুক্তি
জেজেডি ফ্রেন্ডস ফোরাম
নন্দিনী
আইন ও বিচার
হাট্টি মা টিম টিম
কৃষি ও সম্ভাবনা
রঙ বেরঙ

Copyright JaiJaiDin ©2022

Design and developed by Orangebd


উপরে