সংবাদ সংক্ষেপ

সংবাদ সংক্ষেপ

খেপ খেলা

৮ ফুটবলারকে বাফুফের শোকজ

ক্রীড়া প্রতিবেদক

খেপ খেলে আবারও বিতর্কের জন্ম দিয়েছে উত্তর বারিধারা ক্লাব। প্রিমিয়ার লিগের দলটির দেশি ও বিদেশি মিলিয়ে আট খেলোয়াড় এবার খেপ খেলায় বাংলাদেশ ফুটবল ফেডারেশনের কাছ থেকে কারণ দর্শাও নোটিশ (শোকজ) পেয়েছে। তাদের সঙ্গে ক্লাবটির সাধারণ সম্পাদক জাহাঙ্গীর আলমও পেয়েছেন এই নোটিশ। আগামী ২৯ জানুয়ারির মধ্যে খেপ খেলার কারণ ব্যাখ্যা করতে বলা হয়েছে। কেন শাস্তিমূলক ব্যবস্থা নেওয়া হবে না, এর উত্তরও দিতে হবে।

গত ১৪ জানুয়ারি টাঙ্গাইলে বারিধারার আট খেলোয়াড় খেপ খেলেছেন। সেখানে ছিলেন ক্লাবটির সাধারণ সম্পাদকও। নিয়ম হলো- পেশাদার দলের খেলোয়াড় হিসেবে খেপ কিংবা অন্য কোথায় খেলার কোনো সুযোগ নেই। ক্লাবটির সাধারণ সম্পাদক জাহাঙ্গীর আলম অবশ্য আত্মপক্ষ সমর্থন করে বলেছেন, 'আমার দলের আট খেলোয়াড় সেদিন খেপ খেলেছে। এ খবর শুনতে পেরে আমি নিজেই সেখানে সত্যতা যাচাই করতে যাই। সেখানে গিয়ে সত্যতাও পাই। তৎক্ষণাৎ আট খেলোয়াড়কে ক্লাব থেকে শোকজসহ আর্থিক জরিমানা করা হয়। তাদের খেপ খেলার পেছনে আমার কোনো ভূমিকাই নেই। এখন শোকজের ব্যাখ্যা দেব আমি।'

তবে গুঞ্জন রয়েছে, উত্তর বারিধারা ক্লাব থেকে খেলোয়াড়রা ঠিকমতো পারিশ্রমিক পান না। তাই সুযোগ পেলেই খেপ ফুটবলের দিকে ঝুঁকেন। কিছুদিন আগে স্বাধীনতা কাপ চলাকালীন মিশরের ফরোয়ার্ড মোস্তফা মাহমুদ নিজ দলের খেলা বাদ দিয়ে সিলেটে খেপ খেলেছেন। এর কারণ ব্যাখ্যা করতে গিয়ে ওই ফুটবলার বলেছিলেন, 'ক্লাব থেকে এখনো কোনো টাকা পাইনি। তাই খেপ খেলতে গিয়েছি।'

বারিধারার সাধারণ সম্পাদক জাহাঙ্গীর নিজের অবস্থান পরিস্কার করে বলেছেন, 'আমাদের দলটিকে খেলোয়াড় তৈরির পাইপলাইন বলতে পারেন। এখানে যাদের সঙ্গে যেভাবে চুক্তি হয়, সেভাবেই টাকা দেওয়া হয়। এ নিয়ে অন্য কিছু ভাবার অবকাশ নেই। আমরা ঠিকঠাক পারিশ্রমিক দিয়ে থাকি।'

উইন্ডিজ দলে

৬ পরিবর্তন

\হক্রীড়া ডেস্ক

আয়ারল্যান্ডের কাছে সিরিজ হারের ধাক্কা ভালোই নাড়িয়ে দিল ওয়েস্ট ইন্ডিজ ওয়ানডে দলকে। ওই সিরিজের দল থেকে ভারত সফরের দলে পরিবর্তন আনা হলো ছয়টি। ১৫ জনের স্কোয়াডে সবচেয়ে উলেস্নখযোগ্য বদল, গত প্রায় আড়াই বছরে কোনো লিস্ট 'এ' ম্যাচ না খেলেও কেমার রোচের দলে ফেরা। কিংবদন্তি ওপেনার ডেসমন্ড হেইন্স প্রধান নির্বাচকের দায়িত্ব নেওয়ার পর তার নির্বাচিত প্রথম স্কোয়াড এটি।

আগামী ৬, ৯ ও ১১ ফেব্রম্নয়ারি ভারতের বিপক্ষে ওয়ানডে সিরিজের ম্যাচ তিনটি হবে আহমেদাবাদে। আইরিশদের কাছে সিরিজ হারলেও নেতৃত্বে টিকে গেছেন কাইরন পোলার্ড। আয়ারল্যান্ডের বিপক্ষে সিরিজে ওয়েস্ট ইন্ডিজ হেরেছে মূলত ব্যাটিং ব্যর্থতায়। ব্যাটিংয়ে স্থিতিশীলতার আশায় তাই দলে ফেরানো হয়েছে এনক্রুমা বনার, ব্র্যান্ডন কিং ও অভিজ্ঞ ড্যারেন ব্রাভোকে।

ঘরের মাঠে আয়ারল্যান্ডের কাছে ২-১ ব্যবধানে সিরিজ হারের পর ওয়েস্ট ইন্ডিজ দলে ছয় পরিবর্তন আনা হয়েছে। রোস্টন চেজ, জাস্টিন গ্রিভসের মতো খেলোয়াড়ও বাদ পড়েছেন। কোনো ম্যাচ না খেলে বাদ পড়েছেন জায়ডেন সিলস ও ডেভন থমাস। ফ্যাবিয়েন অ্যালেন কোভিড নেগেটিভ হয়ে দলে সুযোগ পেয়েছেন। ভারত সফরের দলে এসেছেন এনক্রুমাহ বোনার, ড্যারেন ব্রাভো, ব্রেন্ডন কিং ও হেডেন ওয়ালশ জুনিয়র।

দ্রম্নতগতির বোলার রোচ সবশেষ ২০১৯ সালে ভারতের বিপক্ষে সাদা বলের ক্রিকেটে খেলেছিলেন। আড়াই বছর পর আবার ভারতের বিপক্ষেই ফিরছেন তিনি। মাঝে সাদা বলের ক্রিকেটে তার খেলা হয়নি। আহমেদাবাদে ৬, ৯ ও ১১ ফেব্রম্নয়ারি তিনটি ওয়ানডে অনুষ্ঠিত হবে। কলকাতায় ১৬, ১৮ ও ২০ ফেব্রম্নয়ারিতে হবে তিন টি২০।

ওয়েস্ট ইন্ডিজ ওয়ানডে দল :

কাইরন পোলার্ড (অধিনায়ক), ফ্যাবিয়েন অ্যালেন, এনক্রুমা বনার, ড্যারেন ব্রাভো, শামরাহ ব্রম্নকস, জেসন হোল্ডার, শাই হোপ, আকিল হোসেন, আলজারি জোসেফ, ব্রেন্ডন কিং, নিকোলাস পুরান, কেমার রোচ, রোমারিও শেফার্ড, ওডিন স্মিথ ও হেডেন ওয়ালশ জুনিয়র।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

আরও খবর

সকল ফিচার

ক্যাম্পাস
তারার মেলা
সাহিত্য
সুস্বাস্থ্য
বিজ্ঞান ও প্রযুক্তি
জেজেডি ফ্রেন্ডস ফোরাম
নন্দিনী
আইন ও বিচার
হাট্টি মা টিম টিম
কৃষি ও সম্ভাবনা
রঙ বেরঙ

Copyright JaiJaiDin ©2022

Design and developed by Orangebd


উপরে