বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১

অস্ট্রেলিয়ার সেরা স্টার্ক

ক্রীড়া ডেস্ক
  ৩০ জানুয়ারি ২০২২, ০০:০০

প্রায় একযুগের আন্তর্জাতিক ক্যারিয়ার। বিশ্বকাপ জয়ের নায়ক হওয়া থেকে শুরু করে অ্যাশেজ জয়, কত সাফল্য, কত অর্জন। এত বেলা পেরিয়ে, এত পথ মাড়িয়ে অবশেষে নিজ দেশের সেরার সম্মান পেলেন মিচেল স্টার্ক। বিশ্বের সেরা ফাস্ট বোলারদের একজন ৩২তম জন্মদিনের আগের দিন পেলেন সুসংবাদ। প্রথমবার জিতলেন তিনি অস্ট্রেলিয়ার বর্ষসেরা ক্রিকেটারের খেতাব 'অ্যালান বোর্ডার মেডেল।'

তাও স্রেফ এক ভোটের ব্যবধানে বাঁ-হাতি ফাস্ট বোলার পেছনে ফেলেন অলরাউন্ডার মিচেল মার্শকে। পাশাপাশি বর্ষসেরা ওয়ানডে ক্রিকেটারও নির্বাচিত হয়েছেন স্টার্ক। আর মেয়েদের বর্ষসেরাও হয়েছেন প্রথমবার একজন। সেরা খেতাব 'বেলিন্ডা ক্লার্ক মেডেল' জিতেছেন অ্যাশলি গার্ডনার। আর প্রথম আদিবাসী ক্রিকেটার হিসেবে সেরার সম্মান পেলেন ২৪ বছর বয়সি এই অলরাউন্ডার।

গত বছরের ২৬ জানুয়ারি থেকে এই বছরের ১৮ জানুয়ারি পর্যন্ত সময়ের পারফরম্যান্সকে বিবেচনায় নেওয়া হয়েছে এবারের অস্ট্রেলিয়ান ক্রিকেট অ্যাওয়ার্ডসে। ক্রিকেটার, আম্পায়ার ও সংবাদকর্মীদের ভোটে নির্ধারিত করা হয় বিজয়ী। কোভিড মহামারি ও জৈব-সুরক্ষা বলয়ের কারণে গতবারের মতো এবারও প্রথাগত সেই জমকালো আয়োজনে পুরস্কার দেওয়া সম্ভব হয়নি। ক্যানবেরায় চলতি মেয়েদের অ্যাশেজ টেস্টের তৃতীয় দিনের লাঞ্চ বিরতিতে ঘোষণা করা হয় বিজয়ীদের নাম।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে