শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

ম্যানইউ, লিভারপুল, আর্সেনাল খেলবে কিংসের মাঠে !

ক্রীড়া প্রতিবেদক
  ১৭ মে ২০২২, ০০:০০

ছয় মাসের মধ্যে ফ্লাডলাইট বসিয়ে আন্তর্জাতিক ভেনু্য হিসেবে স্বীকৃতি পাওয়ার জন্য ফিফার কাছে আবেদন করবে বসুন্ধরা কিংস। পুরো কমপেস্নক্স উদ্বোধনের পর, ইংলিশ প্রিমিয়ার লিগের বড় একটি দল এনে, প্রীতি ফুটবল ম্যাচ খেলানোর বিষয়ে আলোচনা অনেকটাই এগিয়েছে বলে গণমাধ্যমকে জানান বসুন্ধরা কিংসের সভাপতি ইমরুল হাসান। ক্রিকেট স্টেডিয়াম উন্নয়ন ও নারী ফুটবলারদের জন্য আলাদা স্টেডিয়ামের পরিকল্পনাও আছে কর্তৃপক্ষের।

পার্শ্ববর্তী দেশ ভারতে যেখানে প্রায় প্রতিটি রাজ্যেই আছে একটি করে স্পোর্টস কমপেস্নক্স। সেখানে স্বাধীনতার ৫০ বছর পেরোলেও বাংলাদেশ তৈরি করতে পারেনি একটি স্পোর্টস কমপেস্নক্স। সেই আক্ষেপ বেসরকারিভাবে ঘোচানোর লক্ষ্যে নির্মিত হচ্ছে বসুন্ধরা স্পোর্টস কমপেস্নক্স। আগামী বছর ডিসেম্বরে যেটির নির্মাণকাজ শেষ করার লক্ষ্য নিয়ে কাজ এগিয়ে যাচ্ছে।

পূর্ণাঙ্গ স্পোর্টস কমপেস্নক্সে যা যা থাকার কথা তার প্রায় সবই আছে। যার মূল আকর্ষণ ফুটবল স্টেডিয়ামে ইতোমধ্যে চলছে বিপিএল ফুটবল ম্যাচ। শেষ হয়েছে ১৪ হাজার দর্শক ধারণের ৫০ ভাগ কাজ। লাইট বসানোর কাজ শুরু হবে শিগগিরই। তারপরই আন্তর্জাতিক ভেনু্য হিসেবে খেলা পরিচালনার জন্য ফিফার কাছে আবেদন করবে কিংস কর্তৃপক্ষ।

এ বিষয়ে বসুন্ধরা কিংসের সভাপতি ইমরুল হাসান বলেন, 'ফুটবল মাঠটি ৬ মাসের মধ্যে সম্পূর্ণ হয়ে যাবে। এএফসি থেকে যদি অনুমোদন পাই, তাহলে পরবর্তী সিজনে হয়তো আমরা এখানে এএফসির টুর্নামেন্ট আয়োজন করতে পারব।'

শতভাগ কাজ সম্পন্ন হওয়ার পর এখানে ইংলিশ প্রিমিয়ার লিগের ক্লাব ম্যানচেস্টার ইউনাইটেড, লিভারপুল, আর্সেনালের মতো বড় একটি ক্লাবকে এনে ম্যাচ খেলানোর যে কথা জানিয়েছিল কিংস, সেই পথে অনেকটাই এগিয়েছে করপোরেট ক্লাবটি। দল চূড়ান্ত হলে বাংলাদেশে হবে স্বপ্নের সেই ম্যাচ।

কিংস সভাপতি বলেন, 'বাইরের কোনো ক্লাব অবশ্যই খেলবে। সেটা ইউরোপের সেরা লিগগুলো থেকেই। আমরা চেষ্টা চালিয়ে যাচ্ছি, তাদের উইন্ডোর আর আমাদের সময়ের সঙ্গে যদি মিলে যায়, হয়তো আমরা বিশ্বের নামি ক্লাবকে এখানে দেখতে পাব।'

ফুটবল, হকি, সাঁতার, বাস্কেটবল, টেনিসের মতো খেলার গ্রাউন্ডের পাশাপাশি এখানে হচ্ছে একটি ক্রিকেট স্টেডিয়ামও। যেটাকে নিয়ে আলাদা পরিকল্পনা আছে কিংসের।

ইমরুল বলেন, 'আমাদের এখন একটা ক্রিকেট মাঠ আছে। সেটার গ্যালারিতে দর্শকের আসন সংখ্যা ৩ হাজার। পূর্ণাঙ্গ যে ক্রিকেট স্টেডিয়ামের কাজ চলছে, সেটার ধারণক্ষমতা প্রায় ২৫ হাজার। সেটার কাজও দ্রম্নতগতিতে চলছে। সেখানেও আন্তর্জাতিক ম্যাচ হওয়ার সম্ভাবনা আছে।'

এ ছাড়া বসুন্ধরা স্পোর্টস কমপেস্নক্সে নারী ফুটবলারদের জন্য আলাদা একটি স্টেডিয়াম, ড্রেসিংরুম ও থাকার জন্য ডরমিটরি করার পরিকল্পনা রয়েছে।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে