শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১

সংবাদ সঙ্কপে

নতুনধারা
  ১৮ মে ২০২২, ০০:০০

ক্যাবরেরার ক্যাম্পে জায়গা হয়নি জীবনের

ম ক্রীড়া প্রতিবেদক

শৃঙ্খলার ক্ষেত্রে একবিন্দুও ছাড় দিতে নারাজ জাতীয় ফুটবল দলের স্প্যানিশ কোচ হ্যাভিয়ের ক্যাবরেরার। ইন্দোনেশিয়ার বিপক্ষে ফিফা ফ্রেন্ডলি ও মালয়েশিয়ায় এএফসি এশিয়ান কাপ বাছাইয়ের ক্যাম্পে সময়মতো রিপোর্ট না

করা আবাহনীর স্ট্রাইকার নাবিব নেওয়াজ জীবনকে বিদায় করে দিয়েছেন কোচ।

সোমবার সন্ধ্যা ৬টায় হোটেল রেডিসনে ছিল জাতীয় দলে ডাক পাওয়া ২১ খেলোয়াড়ের রিপোর্টিং। আবাহনীর গোলরক্ষক শহীদুল আলম সোহেল ছাড়া বাকি সবার ক্যাম্পে যোগ দেওয়ার কথা ছিল। তবে ওইদিন জীবন যোগ না দিয়ে মঙ্গলবার এসেছিলেন। কিন্তু কোচ তাকে 'না' করে দিয়েছেন বলে টিম ম্যানেজমেন্টের একটি সূত্র জানিয়েছেন। জানুয়ারিতে জাতীয় দলের দায়িত্ব নেওয়ার পর ক্যাবরেরার এটি দ্বিতীয় অ্যাসাইনমেন্ট। এর আগে তার অধীনে মালদ্বীপ ও মালয়েশিয়ার বিপক্ষে মঙ্গোলিয়ার বিপক্ষে ম্যাচ খেলেছে বাংলাদেশ।

চ্যাম্পিয়ন্স লিগ পর্যায়ের দল নয় আর্সেনাল

ম ক্রীড়া ডেস্ক

টটেনহামের কাছে হেরে রেফারির ঘাড়ে দোষ চাপিয়েছিলেন আর্সেনাল কোচ মিকেল আরতেতা। তবে সোমবার রাতে নিউক্যাসল ইউনাইটেডের কাছে ২-০ গোলে হারের পর আর কোনো রাখঢাক করলেন না এই স্প্যানিয়ার্ড, পুরো দলকেই কাঠগড়ায় তুললেন। সঙ্গে জোরগলায় জানিয়ে দিলেন, এখনো চ্যাম্পিয়ন্স লিগ পর্যায়ের হয়ে উঠতে পারেনি এই আর্সেনাল দলটি।

নিউক্যাসলের সঙ্গে হারের ফলে প্রিমিয়ার লিগ টেবিলের পঞ্চম স্থানে নেমে গেছে আর্সেনাল। নগর প্রতিদ্বন্দ্বী টটেনহামকে চ্যাম্পিয়ন্স লিগের পথে এগিয়ে যাওয়ার সুযোগ করে দিয়েছে আরতেতার দল। আর্সেনালের চেয়ে দুই পয়েন্ট বেশি নিয়ে চতুর্থ স্থানে থাকা টটেনহাম মৌসুমের শেষ ম্যাচে অবনমিত হয়ে যাওয়া টেবিলের তলানির দল নরউইচ সিটির বিপক্ষে অন্তত ড্র করলেই আগামী মৌসুমে চ্যাম্পিয়ন্স লিগ খেলার সুযোগ পাবে। কারণ, গোল ব্যবধানে দলটি আর্সেনালের চেয়ে অনেক এগিয়ে আছে। অপরদিকে নিজেদের শেষ ম্যাচে এভারটনের বিপক্ষে জয়ও আর্সেনালের জন্য যথেষ্ট হবে না চ্যাম্পিয়ন্স লিগে সুযোগ পাওয়ার জন্য। ২২ মে রাত ৯টায় ঘরের মাঠে এভারটনের বিপক্ষে মৌসুমের শেষ ম্যাচ খেলবে আর্সেনাল। চ্যাম্পিয়ন্স লিগ খেলতে সেই ম্যাচে নিজেদের তো জিততেই হবে, সঙ্গে টটেনহাম-নরউইচ ম্যাচের ফলের দিকেও তাকিয়ে থাকতে হবে গানারদের।

'আমাদের মাঠে থাকার যোগ্যতাই ছিল না'

ম ক্রীড়া ডেস্ক

প্রিমিয়ার লিগে শীর্ষ চার নিশ্চিত করতে নিউক্যাসল ইউনাইটেডের বিপক্ষে ম্যাচটি খুব গুরুত্বপূর্ণ ছিল। সেখানে হেরে গিয়ে নিজেদের কাজটা আরও জটিল করে তুলেছে আর্সেনাল। পরের মৌসুমে চ্যাম্পিয়ন্স লিগে খেলাও পড়ে গেছে শঙ্কায়। নিজেদের মলিন পারফরম্যান্সে সতীর্থদের ওপর ভীষণ ক্ষুদ্ধ দলটির মিডফিল্ডার গ্রানিত জাকা। তার মতে, কোচের নির্দেশনা অনুযায়ী মাঠে কিছুই করতে পারেননি তারা। আত্মসমালোচনায় ঝারলেন ক্ষোভ।

লিগে সোমবারের ম্যাচে ২-০ গোলে জয় পেয়েছে নিউক্যাসল ইউনাইটেড। পুরো ম্যাচেই আধিপত্য বিস্তার করে খেলেছে তারা। দুটি গোলই হয়েছে দ্বিতীয়ার্ধে, একটি ছিল আত্মঘাতী। শেষ রাউন্ডের আগে পাঁচ নম্বরে নেমে গেছে আর্সেনাল। ৩৭ ম্যাচে ২১ জয় ও ৩ ড্রয়ে ৬৬ পয়েন্ট তাদের। সমান ম্যাচে ৬৮ পয়েন্ট নিয়ে চতুর্থ স্থানে আছে টটেনহ্যাম হটস্পার। ৩৬ ম্যাচে ৭০ পয়েন্ট নিয়ে এরই মধ্যে শীর্ষ চার নিশ্চিত করে ফেলেছে চেলসি। আর্সেনাল সবশেষ চ্যাম্পিয়ন্স লিগে খেলেছিল ২০১৬-১৭ মৌসুমে। প্রতিযোগিতাটির পরবর্তী আসরে খেলার সমীকরণ এখন আর তাদের হাতে নেই। শেষ রাউন্ডে নিজেদের ম্যাচে জিতলেও দলটির তাকিয়ে থাকতে হবে টটেনহ্যামের ম্যাচের ফলাফলের দিকে। নিউক্যাসলের বিপক্ষে বাজে খেলে শীর্ষ চার অনিশ্চিত হয়ে যাওয়ায় সতীর্থদের একহাত নিয়েছেন জাকা।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে