বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ৫ বৈশাখ ১৪৩১

সংবাদ সঙ্কপে

নতুনধারা
  ১৯ মে ২০২২, ০০:০০

বাংলাদেশ সফরে আসছেন আইসিসির প্রেসিডেন্ট

ম ক্রীড়া প্রতিবেদক

দুই দিনের সফরে বাংলাদেশে আসছেন আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিলের (আইসিসি) প্রেসিডেন্ট গ্রেগ বার্কলে। বিসিবির মিডিয়া কমিটির চেয়ারম্যান তানভীর আহমেদ টিটু গণমাধ্যমকে এ তথ্য নিশ্চিত করেছেন।

বিসিবির বরাতে জানা গেছে, আগামী ২২ মে বাংলাদেশে আসছেন গ্রেগ বার্কলে। তার দুই দিনের আনুষ্ঠানিক এই সফর শেষ হবে ২৪ মে। মাঝে ২৩ মে শ্রীলংকার বিপক্ষে ঢাকা টেস্টের প্রথম দিন মাঠে থাকবেন তিনি। এ ছাড়া বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) সঙ্গে বৈঠক করার কথাও রয়েছে তার।

২০২০ সালে আইসিসির প্রেসিডেন্ট পদ থেকে ভারতের শশাঙ্ক মনোহর দায়িত্ব ছাড়ার পর সিঙ্গাপুর ক্রিকেট বোর্ডের প্রধান ইমরান খাজা অন্তর্বর্তীকালীন প্রেসিডেন্টের দায়িত্ব পালন করছিলেন। এরপর আইসিসির প্রেসিডেন্ট পদে নির্বাচিত হন নিউজিল্যান্ডের গ্রেগ বার্কলে।

জাতীয় দলের দুই ফুটবলারকে শোকজ

ম ক্রীড়া প্রতিবেদক

জাতীয় দলের স্প্যানিশ কোচ হ্যাভিয়ের ক্যাবরেরা ডিসিপিস্ননের ক্ষেত্রে অত্যন্ত কঠোর। ফরোয়ার্ড নবীব নেওয়াজ জীবন নির্ধারিত সময়ে রিপোর্ট না করায় ক্যাম্পে উঠতে পারেননি। গোলরক্ষক শহীদুল আলম সোহেল ইনজুরি থাকলেও কোচকে অবহিত না করায় কারণ দর্শানোর নোটিশ পেয়েছেন।

দুজনেই মঙ্গলবার কোচের নির্দেশনায় ফেডারেশনের কাছ থেকে কারণ দর্শানোর চিঠি পেয়েছেন। ২৪ ঘণ্টার মধ্যে তাদের জবাব দিতে হবে। গোলরক্ষক শহীদুল আলম সোহেল বলেন, 'ডাক্তার আমাকে বিশ্রামে থাকতে বলেছে বিষয়টি জানাতে ম্যানেজারকে ফোন করেছিলাম তিনি ব্যস্ততাবশত কল ধরতে পারেননি। কোচকে অবশ্য কিছু বলিনি। আমার শারীরিক অবস্থান এবং ডাক্তার পরামর্শের কথাই চিঠিতে লিখব।' 

সোহেলের বিষয়টি কম গুরুতর হলেও জীবনের বিষয়টি ভিন্ন রকম। একদম পুরো ফিট থাকা সত্ত্বেও তিনি সময় মতো রিপোর্ট করেননি। জীবন মঙ্গলবার কোচের সঙ্গে দেখা করে স্যরি বললেও তিনি শোনেননি। কোচ তাকে লিখিতভাবে ফেডারেশনের চিঠির উত্তর দিতে বলেছেন।  দুই জনের চিঠির উত্তর পাওয়ার পর বিষয়টি জাতীয় দল কমিটির সভায় উঠতে পারে অথবা ডিসিপিস্ননারি কমিটির কাছেও পাঠানো হতে  পারে। কোচের নির্দেশনা অনুযায়ী বাফুফে পরবর্তী পদক্ষেপ গ্রহণ করবে। 

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে