শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১

উইন্ডিজে ওয়ানডে খেলতে চান না সাকিব

ক্রীড়া প্রতিবেদক
  ২৩ মে ২০২২, ০০:০০
আগামী জুনে ওয়েস্ট ইন্ডিজ সফরে টেস্ট খেলবেন সাকিব আল হাসান। কিন্তু ওয়ানডে খেলতে চান না এই অলরাউন্ডার -ফাইল ফটো

চলমান শ্রীলংকা সিরিজ শেষে আগামী জুন মাসের শুরুতে ওয়েস্ট ইন্ডিজ সফরে যাওয়ার কথা আছে বাংলাদেশ দল। ক্যারিবীয় সফরে পূর্ণাঙ্গ সিরিজ খেলবে টাইগাররা। তবে তিন ফরম্যাটে সাকিবকে না পাওয়ার শঙ্কা তৈরি হয়েছে। জানা গেছে, উইন্ডিজ সফরে ওয়ানডে সিরিজে ছুটি নিতে চান বাঁহাতি অলরাউন্ডার।

হজের কারণে ছুটি নেওয়ায় এই সিরিজে পুরোটাই থাকছেন না অভিজ্ঞ মুশফিকুর রহিম। সাকিব আল হাসানও পুরো সিরিজ খেলবেন কি না তা নিয়ে আছে সংশয়।

ছুটির ব্যাপারটি অবশ্য বাংলাদেশ ক্রিকেট বোর্ডে এখনো আনুষ্ঠানিকভাবে জানাননি সাকিব। তবে টেস্ট সিরিজ খেলতে চান বলে জানিয়েছেন, বিসিবির ক্রিকেট পরিচালনা বিভাগের চেয়ারম্যান জালাল ইউনুস।

জালাল ইউনুস বলেন, 'মৌখিকভাবে সাকিব বলেছে একটা ফরম্যাট খেলতে চাইছে না। বিশ্রামের প্রয়োজন। আবার টেস্ট খেলবে সেটাও জানিয়েছে। আমরা এখনো আনুষ্ঠানিক কিছু পাইনি। আমরা তাকে সব ফরম্যাটেই চাই। সেভাবেই পরিকল্পনা করা হচ্ছে। দেখা যাক, সাকিব নিজ থেকে কিছু বলেন কি না। আপাতত এসব নিয়ে কোনো কথা হচ্ছে না।'

এর আগে একাধিক সাক্ষাৎকারে চ্যাম্পিয়নশিপ ও সুপার লিগের বাইরের সিরিজগুলো খেলা নিজেকে বিরত রাখার ইচ্ছার কথা জানিয়েছিলেন এই শীর্ষ তারকা। ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ওয়ানডে সিরিজটি থেকে নিজেকে বিশ্রামে রেখে বছরের পরের ঠাসা সূচির জন্য নিজেকে চাঙা রাখতে চাইতে পারেন তিনি।

উইন্ডিজ সফরে পূর্ণাঙ্গ সিরিজ খেলবে টাইগাররা। এজন্য আগামী মাসের শুরুতে উড়াল দেবে দল। ১৬ জুন শুরু হবে প্রথম টেস্ট। সেন্ট লুসিয়ায় দ্বিতীয় টেস্ট শুরু ২৪ জুন। টেস্টের পর টি২০ সিরিজ। ২ ও ৩ জুলাই প্রথম দুই টি২০ হবে ডোমিনিকায়। ৭ জুলাই গানায়ায় অনুষ্ঠিত হবে শেষ টি২০। এরপর তিনটি ওয়ানডে ম্যাচ হবে গায়ানাতেই। ওয়ানডে সিরিজের ম্যাচগুলো হবে ১০, ১৩ ও ১৬ জুলাই। দ্বিপক্ষীয় সিরিজ হলেও এই সিরিজটি চলমান ওয়ানডে সুপার লিগের অংশ নয়। এই সিরিজের কোনো পয়েন্ট তাই যুক্ত হবে না।

চলতি বছরে বাংলাদেশ দলের সামনে অনেক খেলা। শ্রীলংকা সিরিজের কদিন পর ৫ জুনই ওয়েস্ট ইন্ডিজে রওয়ানা হবেন মুমিনুল হকরা। ওয়েস্ট ইন্ডিজ থেকে ফিরেই আছে জিম্বাবুয়ে সফর। এরপর আগস্ট-সেপ্টেম্বরে এশিয়া কাপ টি২০ আসর। এশিয়া কাপ শেষ করে টি২০ বিশ্বকাপের আগে নিউজিল্যান্ডে একটি ত্রিদেশীয় সিরিজ খেলবে বাংলাদেশ। বছরের শেষ দিকে টেস্ট ও ওয়ানডে সিরিজ খেলতে ভারত দল আসবে বাংলাদেশ।

ঠাসা এই সূচির কারণে সব ক্রিকেটারকে সব সিরিজে পাওয়া যাবে কি না, এই নিয়ে টিম ম্যানেজমেন্টের আগে থেকেই আছে সংশয়।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে