বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১

ভারতের টি২০ দলের নেতৃত্বে রাহুল

ক্রীড়া ডেস্ক
  ২৩ মে ২০২২, ০০:০০

ইংল্যান্ডের বিপক্ষে স্থগিত পঞ্চম ও শেষ টেস্টের জন্য দল ঘোষণা করেছে ভারতীয় ক্রিকেট বোর্ড। রোহিত শর্মার নেতৃত্বে শক্তিশালী দল নিয়ে মাঠে নামবে ভারত। জুনে ইংল্যান্ডে ব্যস্ত সময় কাটাবে ভারত। এর আগে দেশের মাটিতে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে টি২০ সিরিজ। তাই সিনিয়রদের বিশ্রাম দিলেন নির্বাচকরা। দক্ষিণ আফ্রিকার বিপক্ষে পাঁচ ম্যাচের টি২০ সিরিজে নেতৃত্ব দিবেন লোকেশ রাহুল। রোহিত শর্মা, বিরাট কোহলি ও মোহাম্মদ শামিকে বিশ্রাম দিয়েছেন নির্বাচকরা। এই দলে ফিরেছেন অলরাউন্ডার হার্দিক পান্ডিয়া ও উইকেটকিপার ব্যাটসম্যান দিনেশ কার্তিক। বাঁহাতি পেসার আর্শদীপ সিং ও উমরান মালিক দলে নতুন মুখ।

গত বছর সিরিজের শেষ টেস্ট ম্যাচের আগে করোনা হানা দিলে ম্যাচটি না খেলেই দেশে ফেরে ভারত। তবে এ বছর সিরিজ শেষ করার প্রতিশ্রম্নতি দিয়েছিল। আগামী ২৪ জুন হবে প্রথম প্রস্তুতি ম্যাচ। ১-৫ জুলাই হবে স্থগিত টেস্ট ম্যাচটি।

ভারত টেস্ট দল : রোহিত শর্মা (অধিনায়ক), লোকেশ রাহুল (সহ-অধিনায়ক), শুভমান গিল, বিরাট কোহলি, শ্রেয়াস আইয়ার, হানুমা বিহারি, চেতেশ্বর পুজারা, ঋষভ পান্ত (উইকেটকিপার), কেএস ভরত (উইকেটকিপার), রবীন্দ্র জাদেজা, রবিচন্দ্রন অশ্বিন, শার্দুল ঠাকুর, মোহাম্মদ শামি, যশপ্রীত বুমরা, মোহাম্মদ সিরাজ, উমেশ যাদব ও প্রসিদ্ধ কৃষ্ণা।

ভারত টি২০ দল: লোকেশ রাহুল (অধিনায়ক), ঋতুরাজ গায়কোয়াড়, ইশান কিষাণ, দীপক হুদা, শ্রেয়াস আইয়ার, ঋষভ পান্ত (উইকেটকিপার), দিনেশ কার্তিক (উইকেটকিপার), হার্দিক পান্ডিয়া, ভেঙ্কেটশ আইয়ার, যুজবেন্দ্র চাহাল, কুলদীপ যাদব, অক্ষর প্যাটেল, রবি বিষ্ণয়, ভুবনেশ্বর কুমার, হার্শাল প্যাটেল, আবেশ খান, আর্শদীপ সিং ও উমরান মালিক।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে