বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১

সাকিবের বদলি তাইজুল

ক্রীড়া প্রতিবেদক
  ০১ জুলাই ২০২২, ০০:০০

ওয়েস্ট ইন্ডিজে তিনটা সিরিজেই বাংলাদেশ আপনাকে পাবে কি না?, উইন্ডিজে উড়াল দেওয়ার আগে সাংবাদিকের করা এমন প্রশ্নের উত্তরে কিছুটা মজাচ্ছ্বলে সেদিন সাকিব আল হাসান উত্তর দিয়েছিলেন, 'আমার নাম নাই? আছে তো, তিন ফরম্যাটেই আমার নাম আছে।'

অথচ উইন্ডিজে যাওয়ার পর তিন ফরম্যাটে নাম থাকলেও তিন ফরম্যাটে নেই সাকিব। ওয়ানডে সিরিজ থেকে ছুটি নিয়েছেন জাতীয় দলের সেরা অলরাউন্ডার।

ওয়েস্ট ইন্ডিজ সফরে যাওয়ার বেশ আগেই ওয়ানডে সিরিজ থেকে ছুটি চেয়ে রেখেছিলেন সাকিব আল হাসান। সেই ছুটি নিয়ে অবশ্য হয়েছে বিস্তর লুকোছাপা। জানা গেছে, সাকিবের ছুটি মঞ্জুরও হয়ে আছে আগে থেকেই। সাকিব যেহেতু থাকবেন না তাই টেস্ট সিরিজ শেষে দেশে ফেরা হয়নি তাইজুল ইসলামের।

বুধবার বোর্ড সভা থেকে বেরিয়ে বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন জানান, মৌখিকভাবে ক্রিকেট অপারেশন্স চেয়ারম্যান জালাল ইউনুসের কাছে ছুটি চেয়ে নেন সাকিব, 'বোর্ডকে অফিসিয়ালি কিছু জানায় নাই। তবে আপনি এটাকে অফিসিয়ালি বলতেও পারেন। মৌখিকভাবে জালাল ভাইকে বলেছে, আমি শুনেছি। জালাল ভাই বলেছে আমাকে। দেখি আসলে অবস্থাটা বুঝে নেই।'

তবে সূত্রের খবর বোঝাবুঝির কথাটাও আসলে কথার কথা। সাকিবের ছুটি অনুমোদিত হয়েই আছে। ওয়ানডে সুপার লিগের সিরিজ না হওয়ায় যার যুক্তিও তুলে ধরেন বোর্ড প্রধান।

টেস্ট সিরিজ শেষে মুমিনুল হক, মাহমুদুল হাসান জয়, খালেদ আহমেদ ও রেজাউর রহমান রাজার সঙ্গে দেশে ফেরার কথা ছিল তাইজুলের। কারণ টি২০ ও ওয়ানডে কোনো স্কোয়াডেই নাম ছিল না তার। নাম না থাকলেও তার ওয়েস্ট ইন্ডিজ থেকে যাওয়া স্পষ্ট করেছে ওয়ানডে দলে অন্তর্ভুক্তি। আনুষ্ঠানিকভাবে বিবৃতি দিয়ে যা পরে জানাবে বিসিবি। সিদ্ধান্ত হয়ে যাওয়ার পরও গণমাধ্যমে আনুষ্ঠানিক বিবৃতির বেলায় বরাবরই ধীরে চলো নীতি ও পেশাদারিত্বের ঘাটতি আছে বাংলাদেশের সর্বোচ্চ ক্রিকেট নিয়ন্ত্রক সংস্থার।

টেস্ট ফরম্যাটে ৩৮ ম্যাচ খেললেও ওয়ানডেতে মাত্র ৯টি ম্যাচ খেলতে পেরেছেন তাইজুল। যেখানে মোটে ১২ উইকেট তাইজুলের নামের পাশে। এদিকে ওয়ানডেতে সর্বশেষ ২০২০ সালের মার্চে ম্যাচ খেলেছেন এই বাঁহাতি। জিম্বাবুয়ের বিপক্ষে সেই ম্যাচে নিয়েছিলেন ৩৮ রানে ২ উইকেট।

২, ৩ ও ৭ জুলাই ক্যারিবিয়ানদের বিপক্ষে তিন ম্যাচের টি২০ সিরিজে আপাতত সব মনোযোগ বাংলাদেশ দলের। ১০, ১৩ ও ১৬ জুলাই হবে ওয়ানডে সিরিজের ম্যাচগুলো। টি২০ স্কোয়াডে নেই কিন্তু কেবল ওয়ানডে স্কোয়াডে আছেন এমন ক্রিকেটার তাইজুল ছাড়াও ওয়ানডে অধিনায়ক তামিম ইকবাল, এবাদত হোসেন, নাজমুল হোসেন শান্ত। এই ক্রিকেটাররা চাইলে এই কদিন কিছুটা ছুটির মেজাজে কাটাতে পারেন সময়।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে