শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
ওয়েস্ট ইন্ডিজ-বাংলাদেশ টি২০ সিরিজ

টি২০ দলে তাসকিন-মিরাজ

ক্রীড়া প্রতিবেদক
  ০১ জুলাই ২০২২, ০০:০০
ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে টি২০ সিরিজে খেলবেন তাসকিন আহমেদ ও মেহেদী হাসান মিরাজ -ফাইল ফটো

প্রথম ঘোষিত টি২০ স্কোয়াড থেকে তিনজন ছিটকে যাওয়ায় আগেই টি২০ দলের সঙ্গে অনুশীলন শুরু করেছিলেন তাসকিন আহমেদ ও মেহেদী হাসান মিরাজ। গত সপ্তাহে ওয়েস্ট ইন্ডিজ যাওয়ার সময়ও মিরাজের দলে আসা নিয়ে কথা বলেন অধিনায়ক মাহমুদউলস্নাহ রিয়াদ। অবশেষে এই দুজনকে আনুষ্ঠানিকভাবে স্কোয়াডে যুক্ত করার কথা জানাল বিসিবি।

বিজ্ঞপ্তি পাঠিয়ে বিসিবি জানায়, তাসকিন ও মিরাজ টি২০ দলে যুক্ত হয়েছেন। তাদের নিয়ে টি২০ দলে এখন সদস্য হলো ১৪ জন।

মেহেদী মিরাজ ২০১৮ সালের ডিসেম্বরে জাতীয় দলের হয়ে খেলেছিলেন সবশেষ টি২০ ম্যাচ। সেটিও ছিল ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে। এরপর ওয়ানডে ও টি২০ দলে হয়ে পড়েন অনিয়মিত।

এদিকে তাসকিন চলতি বছরের এপ্রিলে দক্ষিণ আফ্রিকায় সিরিজের প্রথম টেস্ট চলাকালীন চোটে পড়ে প্রায় তিন মাস ছিলেন মাঠের বাইরে। সবশেষ টি২০ ম্যাচ খেলেছিলেন গত বছরের নভেম্বরে পাকিস্তানের বিপক্ষে।

ইনজুরি না থাকলে অবশ্য এই দলে তাসকিনের নাম থাকত শুরু থেকেই। পিঠের চোট কাটিয়ে পুনর্বাসনে থাকায় তাসকিনের কেবল ওয়ানডে সিরিজ খেলার কথা ছিল। তবে তার চোটের অবস্থা দ্রম্নত উন্নতি হয়ে যাওয়ায় টি২০ খেলানোরও সিদ্ধান্ত নেওয়া হয়।

মিরাজের দলে আসা একটু ভিন্ন। তিনি মূলত খেলেন টেস্ট ও ওয়ানডেতে। টি২০তে সেভাবে তাকে বিবেচনা করা হয় না। কিন্তু শহিদুল ইসলামের পর ইয়াসির আলি রাব্বি ও মোহাম্মদ সাইফউদ্দিন ছিটকে পড়ায় ঝুঁকি এড়াতে স্কোয়াডে নেওয়া হয়েছে তাকে।

ওয়েস্ট ইন্ডিজ যাওয়ার আগেই চোটে ছিটকে যান শহিদুল। ওয়েস্ট ইন্ডিজে গিয়ে তিন দিনের প্রস্তুতি ম্যাচে চোট পেয়ে ছিটকে যান ইয়াসির। সীমিত ওভারের সিরিজ খেলতে যাওয়ার কথা ছিল সাইফউদ্দিনের। কিন্তু তিনি ফিটনেস পরীক্ষায় পাস করতে পারেননি।

দুই ম্যাচের টেস্ট সিরিজ শেষে শুরুর অপেক্ষা ৩ ম্যাচের টি২০ সিরিজ। ২

ও ৩ জুলাই বাংলাদেশ সময় দিবাগত রাত ২টায় ডমিনিকার উইন্ডসর পার্কে হবে প্রথম দুটি টি২০। ৭ জুলাই গায়ানা স্টেডিয়ামে হবে তৃতীয় ও শেষ টি২০। এরপর গায়ানাতেই দু'দল মুখোমুখি হবে তিন ম্যাচের ওয়ানডে সিরিজে।

বাংলাদেশ টি২০ দল : মাহমুদউলস্নাহ (অধিনায়ক), মুনিম শাহরিয়ার, লিটন দাস, এনামুল হক বিজয়, সাকিব আল হাসান, আফিফ হোসেন, মোসাদ্দেক হোসেন, নুরুল হাসান সোহান, মেহেদি হাসান, মুস্তাফিজুর রহমান, শরিফুল ইসলাম, নাসুম আহমেদ, মেহেদী হাসান মিরাজ, তাসকিন আহমেদ।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে