শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১

আইসিসি শাস্তি দিল বাংলাদেশ দলকে

ম ক্রীড়া ডেস্ক
  ০৭ জুলাই ২০২২, ০০:০০

মাঠের পারফরম্যান্সে ভীষণ খারাপ সময়ের মধ্যে দিয়ে যাওয়া বাংলাদেশ দলকে এবার শাস্তিও পেতে হচ্ছে। ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে দ্বিতীয় টি২০তে মন্থর ওভার রেটের কারণে দলের সবাইকে জরিমানা করা হয়েছে। আইসিসি বুধবার এক বিবৃতিতে জানায়, ওই ম্যাচে নির্ধারিত সময়ে এক ওভার কম করেছিল বাংলাদেশ। এজন্য দলটির সবার ম্যাচ ফি'র ২০ শতাংশ জরিমানা করেন ম্যাচ রেফারি রিচি রিচার্ডসন।

ওয়েস্ট ইন্ডিজ সফরে বাংলাদেশের মাঠের পারফরম্যান্স এখন পর্যন্ত তলানিতে। বাজে সময়ের মধ্য দিয়ে যাওয়া টাইগাররা এবার পেল আরও একটি দুঃসংবাদ। ক্রিকেটের সর্বোচ্চ নিয়ন্ত্রক সংস্থা আইসিসি শাস্তি দিল তাদের। মন্থর ওভার রেটের কারণে জরিমানা করা হলো দলের সবাইকে।

বুধবার এক সংবাদ বিজ্ঞপ্তিতে বাংলাদেশ দলকে শাস্তি দেওয়ার বিষয়টি নিশ্চিত করেছে আইসিসি। ডমিনিকার উইন্ডসর পার্কে ক্যারিবিয়ানদের বিপক্ষে দ্বিতীয় টি২০ নির্ধারিত সময়ে বোলিং শেষ করতে পারেনি বাংলাদেশ। এক ওভার কম করতে পেরেছিল মাহমুদউলস্নাহ রিয়াদের দল। ফলে বাংলাদেশের সবার ম্যাচ ফি'র ২০ শতাংশ জরিমানা করা হয়েছে।

আইসিসির আচরণবিধি অনুযায়ী, নির্ধারিত সময়ে প্রতি ওভার ঘাটতির জন্য সংশ্লিষ্ট দলের ক্রিকেটারদের ম্যাচ ফি'র ২০ শতাংশ হারে জরিমানা করা হয়। বাংলাদেশের অধিনায়ক মাহমুদউলস্নাহ অপরাধ স্বীকার করে শাস্তি মেনে নেন। তাই আনুষ্ঠানিক কোনো শুনানির দরকার পড়েনি। বাংলাদেশ দলের বিরুদ্ধে অভিযোগ এনেছিলেন মাঠের দুই আম্পায়ার লেসলি রেইফার জুনিয়র ও নাইজেল ডুগিড, তৃতীয় আম্পায়ার গ্রেগরি ব্র্যাথওয়েট এবং চতুর্থ আম্পায়ার প্যাট্রিক গাসটার্ড। এরই প্রেক্ষিতে জরিমানা করেন আইসিসির এলিট প্যানেলের ম্যাচ রেফারি রিচি রিচার্ডিসন। তিন ম্যাচের টি-২০ সিরিজে ১-০ ব্যবধানে এগিয়ে আছে স্বাগতিক ওয়েস্ট ইন্ডিজ।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে