শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১

বিজয়ের অনাকাঙ্ক্ষিত আউট!

ক্রীড়া প্রতিবেদক
  ০৮ আগস্ট ২০২২, ০০:০০
হারারেতে দ্বিতীয় ওয়ানডেতে হতাশ করা এক আউটে মাঠ ছাড়ছেন টাইগার ব্যাটার এনামুল হক বিজয় -ওয়েবসাইট

জিম্বাবুয়ের বিপক্ষে রোববার দ্বিতীয় ওয়ানডেতে প্রথমে ব্যাট করতে নেমে দারুণ আভাস দিয়েছিলেন তামিম ইকবাল ও এনামুল হক বিজয়। চোটের কারণে নিয়মিত ওপেনার লিটন দাসের বদলে তামিমের সঙ্গে ইনিংস শুরু করতে নামেন বিজয়। তবে বেশিক্ষণ থিতু হতে পারেননি তিনি। তামিম ইকবাল অর্ধশতক পূর্ণ করে ফেরার পর বিজয়কে ফিরতে হয়েছে অনাকাঙ্ক্ষিত আউটে। ২৫ বলে ২০ রান করেন এনামুল। অনেকটা অসাবধানতায় রানআউট হয়ে ফেরেন বিজয়।

টসে হেরে ব্যাট করতে নেমে শুরুর ওভার থেকেই চড়াও হয়েছিলেন তামিম। একপ্রান্ত আগলে রেখে একের পর এক বাউন্ডারি হাঁকিয়ে ৪৩ বলে ১০ চার ও এক ছক্কায় তুলে নিয়েছেন ফিফটি। তবে বরাবর ৫০ রান করে সাজঘরে ফিরতে হয়েছে তাকে। তামিম ইকবালের বিদায়ের পর সঙ্গী এনামুল হক বিজয়ও ফেরেন। তবে বিজয়ের আক্ষেপটাই বেশি হওয়ার কথা। তার বিদায়টা যে হয়েছে দুর্ভাগ্যের কবলে পড়ে!

তানাকা চিবাঙ্গার করা ইনিংসের ১২তম ওভারের তৃতীয় বলে স্ট্রাইকে থাকা নাজমুল হোসেন শান্ত স্ট্রেইট খেললে বোলারের হাতে লেগে বল যায় স্টাম্পে। তখন বিজয় ছিলেন দাগের বাইরে। থার্ড আম্পায়ারের কলে বিজয়কে ফিরতে হয় ২০ (২৫) রান করে সাজঘরে। হতাশ করা এক আউট!

জিম্বাবুয়ের বিপক্ষে হেরে যাওয়া প্রথম ওয়ানডের দল থেকে দ্বিতীয় ওয়ানডেতে বাংলাদেশ একাদশে এসেছে ৩ পরিবর্তন। সে ম্যাচে চোট পেয়েছিলেন সফরকারীদের শীর্ষ দুই ব্যাটসম্যান-বোলার লিটন দাস ও মুস্তাফিজুর রহমান।

লিটনের সিরিজটাই শেষ হয়ে গেছে, শঙ্কা আছে এশিয়া কাপ নিয়েও। মুস্তাফিজের চোটটা অত বড় না হলেও দ্বিতীয় ওয়ানডেতে তাকে পাচ্ছেন না অধিনায়ক তামিম।

এর ফলে বাধ্য হয়ে বাংলাদেশ একাদশে আনতে হতো দুটো পরিবর্তন। লিটন দাসের বদলে একাদশে এসেছেন নাজমুল হোসেন শান্ত, আর পেসার মুস্তাফিজুর রহমানে বদলে একাদশে ঢুকেছেন তাইজুল ইসলাম।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে