সাকিবকে বিসিবির চিঠি

সাকিবকে বিসিবির চিঠি

ক্রীড়াভিত্তিক ওয়েবসাইট 'বেট উইনার' নিউজের শুভেচ্ছাদূত হিসেবে যুক্ত হয়েছেন সাকিব আল হাসান। এ খবর কয়েকদিন আগেই নিজের অফিসিয়াল ফেসবুক পেজে জানান খোদ টাইগার এ অলরাউন্ডার। আর তারপরই সামাজিক যোগাযোগ মাধ্যমে সমালোচনার ঝড় উঠেছে। কারণ বেট উইনার নিউজ হচ্ছে বেট উইনারডটকমের অঙ্গ প্রতিষ্ঠান। যা অনলাইনে জুয়া খেলার একটি পস্ন্যাটফর্ম হিসেবে পরিচিত। যার ফলে বেট উইনারের সঙ্গে চুক্তি বাতিল করতে সাকিব আল হাসানকে চিঠি দিয়েছে বিসিবি।

বাংলাদেশ প্রিমিয়ার লিগ (বিপিএল) উপলক্ষে ফ্র্যাঞ্চাইজি চেয়ে বিসিবি যে বিজ্ঞাপন দিয়েছে, সেখানেও এ ব্যাপারে স্পষ্ট বলা আছে, বেটিং বা জুয়া সংক্রান্ত কোনো প্রতিষ্ঠান ফ্র্যাঞ্চাইজির মালিকানা পাবে না। তাহলে বোর্ডের চুক্তিবদ্ধ হয়েও সাকিব এমন একটি প্রতিষ্ঠানের সঙ্গে বাণিজ্যিক চুক্তি করেন কী করে? এমন প্রশ্নও উঠছে।

পাশাপাশি বাংলাদেশের কোনো নাগরিক ক্যাসিনো বা জুয়া-সংশ্লিষ্ট প্রতিষ্ঠানের সঙ্গে সম্পৃক্ত হতে পারবেন না। সংবিধানেও জুয়া-সংশ্লিষ্ট বিষয়কে নিষিদ্ধ করা হয়েছে।

তবে সাকিবের দাবি, বেট উইনার খেলাধুলার নিউজ পোর্টাল। এ কারণেই চুক্তিবদ্ধ হয়েছেন তিনি। আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিল (আইসিসি) বা এশিয়ান ক্রিকেট কাউন্সিলে (এসিসি) এ ধরনের প্রতিষ্ঠানের সঙ্গে চুক্তি করার ক্ষেত্রে বাধা নেই বলে জানান তিনি।

বেট উইনারের সঙ্গে সাকিবকে সম্পৃক্ত না হওয়ার ব্যাপারে বিসিবি থেকে বিষয়টি অবহিত করা হয়েছে। সিইও নিজামউদ্দিন চৌধুরী এবং ক্রিকেট পরিচালনা বিভাগের চেয়ারম্যান জালাল ইউনুস আলাদা করে কথা বলেছেন তার সঙ্গে। তবে বাংলাদেশের আইনের প্রতি সম্মান দেখিয়ে চুক্তি বাতিল করতে পারেন সাকিব। যার জন্য এ মাসের মাঝামাঝি সময়ে যুক্তরাষ্ট্র থেকে দেশে ফিরবেন তিনি।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

আরও খবর

Copyright JaiJaiDin ©2022

Design and developed by Orangebd


উপরে