আইপিএল-পিএসএল একই সময়ে!

আইপিএল-পিএসএল একই সময়ে!

বর্তমান ক্রিকেটের মার্কেটে সবচেয়ে বড় জায়গা দখল করে আছে ভারতের জনপ্রিয় ফ্র্যাঞ্চাইজি টুর্নামেন্ট ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (আইপিএল)। ভারতের এই টুর্নামেন্টের জনপ্রিয়তা এবং আয় এতটাই বেশি যে আইপিএলের জন্য আন্তর্জাতিক ক্রিকেট থেকে আড়াই মাসের সূচি আদায় করে নিয়েছে আইপিএলের গভর্নিং বডি।

আইপিএল চলাকালীন ক্রিকেট বিশ্বে অন্য কোনো ফ্র্যাঞ্চাইজি টুর্নামেন্টও আয়োজন করেনি ক্রিকেট বোর্ড। তবে সে ধারায় এবার ব্যত্যয় ঘটানোর পরিকল্পনা পাকিস্তান ক্রিকেট বোর্ডের। তারা ২০২৫ সালের আইপিএল চলাকালীন নিজেদের দেশে পিএসএল আয়োজনের পরিকল্পনা করছে। যদি পিসিবি সত্য সেটা আয়োজন করে থাকে তবে প্রথমবারের মতো আইপিএল চলাকালীন অন্য কোনো ফ্র্যাঞ্চাইজি টুর্নামেন্ট আয়োজনের মতো ঘটনা ঘটবে। পিসিবি অবশ্য এমন সিদ্ধান্ত নেওয়ার মূল কারণ অবশ্য পাকিস্তান ক্রিকেটের ব্যস্ত সূচি।

প্রায় ৩০ বছর পর প্রথমবারের মতো আইসিসি চ্যাম্পিয়নস ট্রফি আয়োজনের সুযোগ পাচ্ছে পাকিস্তান। ১৯৯৬ সালে সর্বশেষ দেশটিতে চ্যাম্পিয়ন্স ট্রফি আয়োজন করা হয়েছিল। এবার ২০২৫ সালের ফেব্রম্নয়ারিতে পাকিস্তানে চ্যাম্পিয়ন্স ট্রফির আসর বসার কথা রয়েছে। সাধারণত ফেব্রম্নয়ারির ওই সময়টায় পিএসএল আয়োজন করে আসছে পিসিবি। তবে ২০২৫ সালের ফেব্রম্নয়ারিতে স্স্নটটা চ্যাম্পিয়নস ট্রফি দখল করে নেওয়াতে নিজেদের দশম পিএসএলের আসর মার্চ থেকে মে এর মধ্যে আয়োজন করতে হবে পিসিবিকে। প্রায় একই সময়ে অনুষ্ঠিত হয়ে আসছে আইপিএলও। ফলে ২০২৫ সালে আইপিএলের সঙ্গে সংঘর্ষ হতে পারে আইপিএলের।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

আরও খবর

Copyright JaiJaiDin ©2022

Design and developed by Orangebd


উপরে