বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
টি২০ সিরিজ

ভারতকে হারিয়ে সিরিজে সমতা ফেরাল শ্রীলংকা

ভারত-শ্রীলংকা
ক্রীড়া ডেস্ক
  ০৭ জানুয়ারি ২০২৩, ০০:০০

দুইশ'র বেশি রান তাড়ায় পাওয়ার পেস্নর মধ্যে চার ব্যাটসম্যানদের বিদায়। ১০ ওভারে ৫ উইকেটে ৬৪ রান। বাকি ১০ ওভারে দরকার ১৪৩ রান। সূর্যকুমার যাদব, অক্ষর প্যাটেল ও শিভাম মাভির ঝড়ো ব্যাটিংয়ে আশা জাগাল ভারত। তবে শেষ পর্যন্ত পারল না তারা কাঙ্ক্ষিত লক্ষ্যে পৌঁছাতে। ২৬ ছক্কা আর রান উৎসবের ম্যাচ জিতে সিরিজে সমতা ফেরাল শ্রীলংকা।

পুনেতে বৃহস্পতিবার রাতে দ্বিতীয় টি২০তে শ্রীলংকার জয় ১৬ রানে। ২০৭ রানের লক্ষ্য তাড়ায় স্বাগতিকরা করতে পারে ১৯০ রান। আর শেষ ওভারে ভারতের দরকার ছিল ২১ রান। অক্ষর খেলছিলেন ২৯ বলে ৬৩ আর মাভি ১২ বলে ২৫ রান করেন। ইনিংসে প্রথমবার বল হাতে নিয়ে এই ওভারে স্রেফ ৪ রান দিয়ে দুই ব্যাটসম্যানকেই ফেরান লংকান অধিনায়ক দাসুন শানাকা। এর আগে ব্যাট হাতে শেষের ঝড়ে দলকে বড় পুঁজিও এনে দেন তিনিই।

আর ছয় নম্বরে নেমে ৬ ছক্কা ও ২ চারে ২২ বলে খেলেন অপরাজিত ৫৬ রানের ইনিংস। ম্যাচের সেরা আর কে! লংকান অধিনায়ক। তিন ম্যাচের সিরিজে এখন ১-১ সমতা। আগামী শনিবার রাজকোটে শেষ ম্যাচে হবে সিরিজের ফয়সালা। ভারতে টি২০তে হারের চক্র ভাঙার পর দেশটিতে সিরিজ জয়ের হাতছানি লংকানদের সামনে।

ঝড়ো ফিফটি করেন কুসল মেন্ডিসও। ৩১ বলে লংকান এই ওপেনার করেন ৫২ রান। ভারতের হয়েও পঞ্চাশ পার করেন দুজন। টি২০ র?্যাংকিংয়ের শীর্ষ ব্যাটসম্যান সূর্যকুমার যাদব ৩৬ বলে ৫১ রান। সাত নম্বরে নেমে প্রথম ফিফটিতে ৩১ বলে ৬৫ রানের বিস্ফোরক ইনিংস খেলেন অক্ষর। যেখানে ৬টি ছক্কার পাশে চার ছিল ৩টি।

মহারাষ্ট্র ক্রিকেট অ্যাসোসিয়েশন স্টেডিয়ামে টস হেরে ব্যাটিংয়ে নেমে মেন্ডিস ও পাথুম নিসানকার ব্যাটে উড়ন্ত সূচনা পায় শ্রীলংকা। দ্বিতীয় ওভারে টানা তিনটি নো বলসহ ৯ বলের ওভারে আর্শদিপ সিং দেন ১৯ রান। কোনো উইকেট না হারিয়ে পাওয়ার পেস্নতে ৫৫ ও ৮ ওভারে ৮০ রান তোলে শ্রীলংকা। মেন্ডিস ফিফটি পূর্ণ করেন ২৭ বলে। এর পরপরই তার ঝড় থামিয়ে শুরুর জুটি ভাঙেন যুজবেন্দ্র চাহাল। দুই অঙ্কে যেতে পারেননি ভানুকা রাজাপাকসা ও ধনাঞ্জয়া ডি সিলভা। মাঝে নিসানকা বিদায় নেন ৩৫ বলে ৩৩ রান করে।

বড় লক্ষ্য তাড়ায় প্রথম তিন ওভারেই টপ অর্ডারের তিন ব্যাটসম্যান ইশান কিষান, শুভমান গিল ও অভিষিক্ত রাহুল ত্রিপাঠিকে হারায় ভারত। কেউ যেতে পারেননি দুই অঙ্কে। হার্দিক পান্ডিয়া ও প্রথম ম্যাচে ঝড় তোলা দিপক হুডাও টিকতে পারেননি। দশম ওভারে ৫৭ রানে ৫ উইকেট নেই স্বাগতিকদের। জীবন পেয়ে হাসারাঙ্গার তৃতীয় ওভারে তান্ডব চালান অক্ষর। মারেন টানা তিনটি ছক্কা। এই ওভারে লেগ স্পিনারকে আরেকটি ছক্কা মারেন সূর্যকুমার। রান আসে ২৬। তবে ফিফটির পরপরই সূর্যকুমারের বিদায় আর ৪০ বলে ৯১ রানের জুটি ভাঙলে ভারতের সম্ভাবনায় লাগে চোট। আকসার ও মাভি এরপর চেষ্টা করলেও তা যথেষ্ট

হয়ে উঠল না।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে