শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১

মেসিই সর্বকালের সেরা :রামোস

ক্রীড়া ডেস্ক
  ০৫ ফেব্রুয়ারি ২০২৩, ০০:০০

দুই তারকা ছিলেন দুই চিরপ্রতিদ্বন্দ্বী দলের প্রতিনিধি। দুই দলের নেতৃত্বের দায়িত্বও কাঁধে ছিল তাদের। সেখানে অনেকবার লিওনেল মেসির বিপক্ষে ভুগতে হয়েছিল সার্জিও রামোসকে। সময়ের আবর্তে সেই দুই চিরপ্রতিদ্বন্দ্বী এখন সতীর্থ। পুরনো সবকিছু ভুলে এখন সেই মেসিকেই সর্বকালের সেরার স্বীকৃতি দিচ্ছেন এ স্প্যানিশ ডিফেন্ডার।

অথচ প্রায় এক দশকের মতো সময় ক্রিশ্চিয়ানো রোনালদোর সতীর্থ ছিলেন রামোস। দুইজন একত্রে রিয়াল বহু যুদ্ধে জিতিয়েছেন রিয়ালকে। তখন অনেকবারই রোনালদোর পক্ষে কথা বলেছেন এ ডিফেন্ডার। সাম্প্রতিক সময়ে বদলে গেছে অনেক কিছুই। রিয়াল ছাড়ার পর নিজেকে আর সেভাবে মেলে ধরতে পারেননি। অন্যদিকে এই সময়ে ব্যবধানটা বেশ বাড়িয়ে নেন মেসি। ব্যালন ডি'অর সংখ্যায় এগিয়ে যান এ সময়েই। এ সময়েই পান আন্তর্জাতিক শিরোপার স্বাদ। যেখানে রয়েছে বিশ্বকাপও।

আর তাতেই লিওনেল মেসির বন্দনা চলছে পুরো বিশ্বজুড়েই। সর্বকালের সেরা বিতর্কে অনেকেই এখন মেসিকে রাখছেন শীর্ষে। তার একজন এখন রামোসও। পিএসজি টিভিকে দেওয়া এক সাক্ষাৎকারে এ ডিফেন্ডার বলেন, 'বেশ কয়েক বছর মেসির বিপক্ষে খেলা আমার জন্য ভোগান্তির ছিল। আমি এখন তাকে উপভোগ করছি। সেই ফুটবল ইতিহাসের সেরা খেলোয়াড়।'

রিয়াল মাদ্রিদে ১৬ মৌসুম কাটিয়েছেন রামোস। তখন বার্সেলোনায় খেলতেন মেসি। এ সময়ে অনেকবারই রামোসকে ড্রিবলিং করে বোকা বানিয়েছেন এই আর্জেন্টাইন ক্ষুদে জাদুকর। তবে ২০২১ সালে দুই তারকাই যোগ দেন পিএসজিতে। যদিও আগামী গ্রীষ্মেই দুইজনেরই চুক্তির মেয়াদ ফুরোচ্ছে ক্লাবটিতে।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে