শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

ম্যানইউর ফের স্প্যানিশ পরীক্ষা!

ক্রীড়া ডেস্ক
  ১৯ মার্চ ২০২৩, ০০:০০

উয়েফা ইউরোপা লিগের কোয়ার্টার ফাইনালেও স্প্যানিশ প্রতিপক্ষ সেভিয়াকে পেল ম্যানচেস্টার ইউনাইটেড (ম্যানইউ)। শুক্রবার রাতে হয়েছে শেষ আটের ড্র-পর্ব। আর যেখানে ইংলিশ প্রিমিয়ার লিগের ক্লাব ম্যানইউর সঙ্গে প্রতিদ্বন্দ্বিতা নিশ্চিত করেছে সেভিয়া। এর আগে গ্রম্নপ পর্ব, নকআউট পর্বের পেস্ন অফ ও শেষ ষোলোতে স্প্যানিশ পরীক্ষা দিতে হয়েছে ম্যানচেস্টার ক্লাবকে। বলাবাহুল্য, তারা সেই পরীক্ষায় সফল হয়েছে।

গ্রম্নপ পর্বের ম্যাচে রিয়াল সোসিয়েদাদের সঙ্গে দুইবারের দেখায় ম্যানইউ একটি জিতেছে, অন্যটি হেরেছে। আর নকআউট পেস্ন অফে তাদের খেলতে হয়েছিল বার্সেলোনার সঙ্গে। যেখানে প্রথম লেগ ২-২ গোলে ড্র হয়, পরের ম্যাচ ২-১ গোলে জিতে ৪-৩ গোলের অগ্রগামিতায় শেষ ষোলোতে ওঠে ম্যানইউ। আর সবশেষ রিয়াল বেটিসকে প্রথম লেগে ৪-১ গোলে উড়িয়ে দেওয়ার পর ফিরতি দেখায় ১-০ গোলে জিতেছে ম্যানইউ।

তাইতো এবার পেরোতে হবে স্প্যানিশ দল সেভিয়া বাধা। একই আসরে চতুর্থ স্প্যানিশ ক্লাবের বিপক্ষে লড়তে হবে ম্যানইউকে। লা লিগায় সেভিয়া চতুর্থ স্থানে এবং তারা চারটি ইউরোপা লিগ জিতে প্রতিযোগিতার রেকর্ড শিরোপাধারী। এর আগে ২০২০ সালের সেমিফাইনালে দুই দলের দেখা হয়েছিল। ওইবার ২-১ গোলে ম্যানইউর স্বপ্ন ভেঙে দিয়েছিল সেভিয়া। আগামী ১৩ ও ২০ এপ্রিল দুই লেগে প্রতিশোধের সুযোগ পাচ্ছে এরিক টেন হ্যাগের দল ম্যানচেস্টার ইউনাইটেড।

এছাড়া জুভেন্টাস দ্বিতীয় কোয়ার্টার ফাইনালে প্রতিপক্ষ হিসেবে পেয়েছে পর্তুগিজ ক্লাব স্পোর্তিং সিপিকে। বায়ার লেভারকুজেন ও ইউনিয়ন এসজি খেলবে তৃতীয় কোয়ার্টার ফাইনাল। শেষ কোয়ার্টার ফাইনাল হবে ফেনুর্দ ও রোমার মধ্যে। আর সেমিফাইনালে মুখোমুখি হবে প্রথম ও দ্বিতীয় কোয়ার্টার ফাইনালের বিজয়ী দল। তৃতীয় ও চতুর্থ শেষ আটের লড়াইয়ের বিজয়ী ক্লাব মুখোমুখি হবে দ্বিতীয় সেমিফাইনালে। ১১ ও ১৮ মে হবে সেমিফাইনাল দুটি। আর ৩১ মে বুদাপেস্টের পুস্কাস এরেনায় হবে উয়েফা ইউরোপা লিগের শিরোপার লড়াই।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে