logo
রোববার, ২০ সেপ্টেম্বর ২০২০ ৫ আশ্বিন ১৪২৭

  ক্রীড়া ডেস্ক   ২৮ ডিসেম্বর ২০১৯, ০০:০০  

হেড-পেইনের রাজত্বে মাথাব্যথা কিউইদের

হেড-পেইনের রাজত্বে মাথাব্যথা কিউইদের
নিউজিল্যান্ডের বিপক্ষে মেলবোর্নে বক্সিং ডে টেস্টে শুক্রবার দ্বিতীয় দিনে ট্রাভিস হেড সেঞ্চুরি হাঁকানোর পর এভাবেই উচ্ছ্বাস প্রকাশ করেন -ওয়েবসাইট
সম্ভাবনা জাগিয়েছিলেন তিনজন। কিন্তু সেঞ্চুরি পর্যন্ত যেতে পেরেছেন কেবল একজন। ট্রাভিস হেডের শতক ও টিম পেইনের প্রায় শতকের পর ঝটপট দুই উইকেট তুলে নিয়ে নিউজিল্যান্ডের মাথাব্যথা বাড়িয়ে দিন শেষ করেছে অস্ট্রেলিয়া।

দ্বিতীয় দিন শেষে প্রথম ইনিংসে কিউইদের সংগ্রহ ২ উইকেটে ৪৪ রান। এখনো তারা ৪২৩ রানে পিছিয়ে। হাতে আছে আট উইকেট। ক্রিজে আছেন টম লাথাম (৯ রান ব্যাটিং) ও রস টেলর (২ রান ব্যাটি)।

মেলবোর্নে বক্সিং-ডে টেস্টের দ্বিতীয় দিনে ৪৬৭ রানে প্রথম ইনিংসে অলআউট হয়েছে অজিরা। ট্রাভিস হেড ১১৪ রান করেন। জবাব দিতে নেমে ২ উইকেট হারিয়ে ৪৪ রান তুলে দিনশেষ করেছে কিউইরা।

শুক্রবার ৪ উইকেটে ২৫৭ রানে দিন শুরু করে অস্ট্রেলিয়া। ৭৭ রানে অপরাজিত স্টিভেন স্মিথ ও ২৫ রানে দিন শুরু করেন হেড। আগেরদিন ৬৩ রানে ফিরেছিলেন মার্নাস লাবুশেন। স্মিথ এদিন তিন অঙ্কের সম্ভাবনা জাগিয়ে ফিরেছেন ৮৫ রানে।

টিম পেইনকে নিয়ে এরপর অতিথি বোলারদের পেইন বাড়িয়েছেন হেড। দুজনে জুটিতে যোগ করেন ১৫০ রান। ৭৯ করে পেইন ফিরলে ভাঙে রাজত্ব। হেড সুযোগটা হাতছাড়া করেননি। থামেন সাদা পোশাকে ক্যারিয়ারের দ্বিতীয় শতক তোলেন। ওয়াগনারের বলে যখন স্যান্টনারের তালুবন্দি হন, নামের পাশে ঝলমলে ১১৪, ১২ চারে ২৩৪ বলের টেস্টগতির ইনিংস। স্বাগতিকদের ইনিংস পরে আর লম্বা হয়নি। ওয়াগনার ৪টি, সাউদি ৩টি ও ডি গ্র্যান্ডহোম ২টি করে উইকেট নিয়েছে।

শেষবেলায় ব্যাটিংয়ে নেমে টম বস্ন্যান্ডেল (১৫) ও অধিনায়ক কেন উইলিয়ামসনের (৯) উইকেট হারিয়েছে নিউজিল্যান্ড। ওপেনার টম ল্যাথাম ৯ ও রস টেলর ২ রানে তৃতীয় দিনের লড়াই শুরু করবেন।

সংক্ষিপ্ত স্কোর:

অস্ট্রেলিয়া (১ম ইনিংস): ৪৬৭ (হেড ১১৪, স্মিথ ৮৫, পেইন ৭৯; ওয়াগনার ৪/৮৩, সাউদি ৩/১০৩)।

নিউজিল্যান্ড (১ম ইনিংস): ৪৪/২ (লাথাম ৯*, টেলর ২*; কামিন্স ১/৮, প্যাটিনসন ১/৯)।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সকল ফিচার

রঙ বেরঙ
উনিশ বিশ
জেজেডি ফ্রেন্ডস ফোরাম
নন্দিনী
আইন ও বিচার
ক্যাম্পাস
হাট্টি মা টিম টিম
তারার মেলা
সাহিত্য
সুস্বাস্থ্য
কৃষি ও সম্ভাবনা
বিজ্ঞান ও প্রযুক্তি
close

উপরে