বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ৫ বৈশাখ ১৪৩১

সংবাদ সংক্ষেপ

নতুনধারা
  ০৪ জানুয়ারি ২০২০, ০০:০০

পুরানো রূপে সিলেটের গ্যালারি

ক্রীড়া প্রতিবেদক

মিরপুর থেকে সাগরিকায় দর্শক খরায় ভুগছিল বঙ্গবন্ধু বিপিএল। তবে ৩৬০ আউলিয়ার দেশ সিলেটে দর্শকদের ঢল নেমেছে। শুক্রবার সকাল থেকেই সিলেটে গুঁড়িগুঁড়ি বৃষ্টি হয়েছে। শীতের তীব্রতা বৃদ্ধি পাওয়ায় জনজীবনে স্থবিরতা নেমেছে। তবে সবকিছু উপেক্ষা করে বিপিএলের খেলা দেখতে হাজার হাজার দর্শক আসেন সিলেট আন্তর্জাতিক স্টেডিয়ামে। স্টেডিয়ামের বাইরে টিকিট কাউন্টারে মিলেছে দর্শকদের লম্বা লাইন।

টেস্ট কিংবা ওয়ানডে ম্যাচই হোক সিলেটে ক্রিকেট মানেই উন্মাদনা। আর বিপিএল হলে তো কথাই নেই। গ্যালারি ভর্তি দর্শকের উপচে পড়া ভিড় সামলাতে রীতিমতো হিমশিম খেতে হয় আয়োজকদের। বিপিএলের এবারের সিলেট পর্বের শুরুর দিনে তেমন দর্শক সমাগম না হলেও দ্বিতীয় দিনের শুরুতেই দর্শকের ভিড় জমেছে।

শুক্রবার ছুটির দিন হওয়ায় দর্শকরা আসতে শুরু করেছে মাঠে। অনেকে সপরিবারে আসছেন খেলা দেখতে। ফলে গ্যালারি ভর্তি দর্শকের পুরনো রূপ ফিরে পাচ্ছে সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়াম। শুক্রবার দুপুরে খেলার আগে স্টেডিয়ামের কাউন্টারে টিকিট কিনতে আসা দর্শকরা জানান, সিলেটে আন্তর্জাতিক ম্যাচ কম হয়, বঙ্গবন্ধু বিপিএলের মাত্র ৬টি ম্যাচ হবে সিলেটে। তাই ঘরের মাঠে নামি-দামি ক্রিকেটারদের খেলা দেখতে মাঠে এসেছেন তারা।

এদিকে শুক্রবার সকাল থেকে বৃষ্টি হওয়ায় ম্যাচ হবে কি না তা নিয়ে শঙ্কা দেখা দিয়েছিল। তবে দুপুরের দিকে দেখা মেলে সূর্যের। কেটে যায় বৃষ্টির শঙ্কা। দুপুর ২টায় ম্যাচ শুরু হওয়ার কথা থাকলেও তার ৪০ মিনিট পরে মাঠে নামে দু'দল।

শুক্রবার দিনের প্রথম ম্যাচে মাশরাফির ঢাকা পস্নাটুনের বিপক্ষে মাঠে নামে মুশফিকুর রহিমের খুলনা টাইগার্স।

ইংল্যান্ডের অনুশীলনে ফুটবল খেলা নিষিদ্ধ

ক্রীড়া ডেস্ক

বছরখানেক আগের কথা- ইংল্যান্ড দলের ডিরেক্টরের দায়িত্ব নিয়ে অ্যাশলে জাইলস দেখলেন অনুশীলনে ফুটবল খেলছেন ক্রিকেটাররা। দৃশ্যটি ভালো লাগেনি সাবেক বাঁহাতি স্পিনারের। অনুশীলনে ফুটবল নিষিদ্ধ করতে চাইলেও কয়েকজন সিনিয়র খেলোয়াড়ের আপত্তিতে পারেননি। তখন বিশ্বকাপ পর্যন্ত এটি 'পর্যবেক্ষণে' রাখতে রাজি হয়েছিলেন জাইলস।

বিশ্বকাপ শেষ হলেও ফুটবল বন্ধ হয়নি অনুশীলনে। আর সেটাই কাল হলো ইংল্যান্ডের জন্য। বৃহস্পতিবার ফুটবল খেলতে গিয়ে চোট পেয়েছেন রোরি বার্নস। এরপরই অনুশীলনে ফুটবল নিষিদ্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছেন জাইলস ও ইংল্যান্ডের প্রধান কোচ ক্রিস সিলভারউড। গোড়ালির লিগামেন্ট ক্ষতিগ্রস্ত হওয়ায় দক্ষিণ আফ্রিকার বিপক্ষে টেস্ট সিরিজের বাকি তিন ম্যাচ খেলতে পারবেন না বাঁহাতি ওপেনার বার্নস। শুক্রবার রাতে কেপটাউন থেকে তার দেশের পথে রওনা হওয়ার কথা আছে।

প্রথম টেস্টে দুই ইনিংস মিলে ৯৩ রান (৯ ও ৮৪) করা বার্নসকে হারানো ইংল্যান্ডের জন্য নিঃসন্দেহে বড় ধাক্কা। ইংল্যান্ড দলের অনুশীলনে তিনিই অবশ্য ফুটবলের প্রথম 'শিকার' নন। ২০১৮'র অক্টোবরে শ্রীলংকা সফরে ফুটবল খেলতে গিয়ে গোড়ালির চোটে টেস্ট সিরিজের শুরুটা মিস করেছিলেন উইকেটকিপার-ব্যাটসম্যান জনি বেয়ারস্টো। এর আগে জেমস অ্যান্ডারসন আর জো ডেনলিরও একই পরিণতি হয়েছিল।

  • সর্বশেষ
  • জনপ্রিয়
Error!: SQLSTATE[42000]: Syntax error or access violation: 1064 You have an error in your SQL syntax; check the manual that corresponds to your MariaDB server version for the right syntax to use near 'and id<82888 and publish = 1 order by id desc limit 3' at line 1