বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১

করোনাভাইরাসে স্থগিত চীনের সুপার লিগ

ক্রীড়া ডেস্ক
  ০১ ফেব্রুয়ারি ২০২০, ০০:০০

করোনাভাইরাস শুধু চীনের জনজীবনেই প্রভাব ফেলেনি। স্থবির করে দিয়েছে দেশটির ক্রীড়াঙ্গনও। যে কারণে শুরু করা যাচ্ছে না চীনের ঘরোয়া ফুটবল মৌসুম।

২২ ফেব্রম্নয়ারি থেকে শুরু হওয়ার কথা ছিল চীনা সুপার লিগ। প্রিমিয়ার লিগের সাবেক ফুটবলার ইয়াইয়া তোরে, মারউয়ানে ফেলাইনি, অস্কার, মার্কো আরনাউতোভিচ ও সলোমন রন্ডনদের নিয়ে চীনের এ শীর্ষ টুর্নামেন্ট চলার কথা ছিল ৩১ অক্টোবর পর্যন্ত। কিন্তু চীনে ছড়িয়ে পড়া ভয়াবহ করোনাভাইরাসের কারণে চলতি বছরের ঘরোয়া ফুটবল মৌসুম অনির্দিষ্টকালের জন্য বাতিল ঘোষণা করেছে চায়নিজ ফুটবল অ্যাসোসিয়েশন।

অ্যাসোসিয়েশনের এক বিবৃতিতে বলা হয়েছে, 'চায়নিজ সুপার লিগের (সিএসএল) এবারের মৌসুম আগামী ২২ ফেব্রম্নয়ারি থেকে শুরু হওয়ার কথা ছিল। কিন্তু ভাইরাসের কারণে সিএসএলসহ সব ধরনের ফুটবল ম্যাচ পরবর্তী নির্দেশনা না দেওয়া পর্যন্ত বাতিল করা হলো।'

মার্চে চায়নিজ শহর নানজিংয়ে ওয়ার্ল্ড ইনডোর অ্যাথলেটিক্স চ্যাম্পিয়নশিপ অনুষ্ঠিত হওয়ার কথা ছিল। কিন্তু বিশ্ব স্বাস্থ্য সংস্থার পরামর্শে এই প্রতিযোগিতাটিও আগামী বছর পর্যন্ত স্থগিত করা হয়েছে। এই ঘোষণার কয়েক ঘণ্টা পরেই চীন তাদের ফুটবল মৌসুম স্থগিতের ঘোষণা দেয়।

বিশ্বের অন্যতম ধনী লিগ হিসেবে পরিচিত চায়নিজ সুপার লিগের বিভিন্ন ক্লাবে বিদেশি খেলোয়াড়দেরও আধিক্য দেখা যায়। এই লিগে খেলতে এসেছেন ব্রাজিলিয়ান অস্কার, হাল্ক ও আর্জেন্টিনার কার্লোস তেভেজের মতো তারকারা। বিভিন্ন ক্লাবের সমর্থকদের মধ্যেও এই লিগ ঘিরে বাড়তি উত্তেজনা বিরাজ করে। কিন্তু চলমান ভাইরাস আতঙ্কে এই মৌসুম আপাতত বন্ধ করে দিতে বাধ্য হয়েছেন সংশ্লিষ্টরা। এরইমধ্যে নতুন এই ভাইরাসে চীনে ২১৩ জনের মৃতু্যর পাশাপাশি অন্তত ৯ হাজার জনের আক্রান্ত হবার কথা নিশ্চিত করেছে স্থানীয় বিভিন্ন সংবাদ মাধ্যম।

  • সর্বশেষ
  • জনপ্রিয়
Error!: SQLSTATE[42000]: Syntax error or access violation: 1064 You have an error in your SQL syntax; check the manual that corresponds to your MariaDB server version for the right syntax to use near 'and id<86825 and publish = 1 order by id desc limit 3' at line 1