শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১

দীর্ঘ ভ্রমণ শেষে পাকিস্তানে টাইগাররা

ক্রীড়া প্রতিবেদক
  ০৬ ফেব্রুয়ারি ২০২০, ০০:০০
অনেক বড় স্বপ্ন নিয়ে পাকিস্তানে টেস্ট খেলতে গেছে বাংলাদেশ দল। এবার ভালো কিছুর প্রত্যাশা করছেন টেস্ট অধিনায়ক মুমিনুল হক -ওয়েবসাইট

প্রথম দফার সফরে টি২০ সিরিজ খেলতে চার্টার্ড ফ্লাইটে (ভাড়া করা বিমানে) পাকিস্তানে গিয়েছিল বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের সদস্যরা। তবে এবার আর বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) বিশেষ ব্যবস্থা রাখেনি ক্রিকেটারদের জন্য। কাতার এয়ারওয়েজের একটি নিয়মিত ফ্লাইটে পাকিস্তানে উড়ে গেছেন তামিম ইকবাল-মুমিনুল হকরা। মঙ্গলবার সন্ধ্যায় ঢাকা থেকে দুই ভাগে রওয়ানা দিয়ে দোহা হয়ে বুধবার সকালে ইসলামাবাদে পৌঁছেছে বাংলাদেশ দল।

আগেরবার টি২০ সিরিজ খেলতে মাত্র সাড়ে তিন ঘণ্টায় পাকিস্তানে গিয়েছিলেন মাহমুদউলস্নাহ-তামিমরা। এবার দ্বিতীয় দফার সফরে নিয়মিত ফ্লাইটে সময় লেগেছে ১২ ঘণ্টারও বেশি। দীর্ঘ ভ্রমণ শেষে পাকিস্তানের রাজধানী ইসলামাবাদে বাংলাদেশ ক্রিকেট দলের সদস্যরা পা রাখার পর দেশটির ক্রিকেট বোর্ড (পিসিবি) তাদের অফিসিয়াল টুইটার পেজে লিখেছে, 'ইসলামবাদে বাংলাদেশ দল। রাজধানীতে অতিথিদের স্বাগতম। আগামীকাল শুক্রবার থেকে রাওয়ালপিন্ডিতে শুরু হচ্ছে পাকিস্তান-বাংলাদেশের মধ্যকার প্রথম টেস্ট। এখনই ম্যাচের টিকিট সংগ্রহ করে ফেলুন।'

পাকিস্তানের বিপক্ষে প্রথম টেস্ট খেলতে এখন রাওয়ালপিন্ডিতে পুরো বাংলাদেশ দল। প্রথমে মঙ্গলবার সন্ধ্যায় ঢাকা থেকে দোহা হয়ে স্থানীয় সময় বুধবার সকালে ইসলামাবাদে পৌঁছায় তামিম ইকবাল-মুমিনুল হকরা। ওখান থেকে ঘণ্টাখানেকের দূরত্বে পুরো দল রাওয়ালপিন্ডিতে পৌঁছেছে স্থানীয় সময় সকাল ১০টায়। তিন ধাপের সফরে দ্বিতীয়বার পাকিস্তান গেছে বাংলাদেশ।

বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) জানিয়েছে, বিজনেস ক্লাসের টিকিট না পাওয়ায় দুটি দলে ভাগ হয়ে দেশ ছেড়েছে বাংলাদেশ। মঙ্গলবার বিকালে ৫টা ৫০ মিনিটে কাতার এয়ারওয়েজে করে দোহা রওনা দেন ৬ জন। এরা হলেন মোহাম্মদ মিঠুন, ইবাদত হোসেন, সৌম্য সরকার, তাইজুল ইসলাম, স্ট্রেন্থ ও কন্ডিশনিং কোচ মারিও ভিলস্নাভারায়ণ ও নির্বাচক হাবিবুল বাশার সুমন। এর পরে সন্ধ্যা ৬টা ৫০ মিনিটে গেছেন টেস্ট দলের বাকি সদস্যরা। আলাদা ফ্লাইটে ঢাকা থেকে দোহা গেলেও পুরো দল একসঙ্গে গেছে ইসলামাবাদে। সেখান থেকে একই গাড়িতে করে টেস্ট দল পৌঁছেছে রাওয়ালপিন্ডি।

পাকিস্তানের রাওয়ালপিন্ডিতে আগামীকাল শুক্রবার থেকে শুরু হবে প্রথম টেস্ট। পাকিস্তানে টি২০ সিরিজ ভালো না কাটলেও টেস্ট জয়ের স্বপ্ন বাংলাদেশের। পাকিস্তানে যাওয়ার আগে বিসিএলে অংশ নিয়েছেন জাতীয় দলের ক্রিকেটাররা। সেখানে দারুণ পারফর্ম করে প্রস্তুতি সেরেছেন টেস্ট স্কোয়াডে থাকা ক্রিকেটাররা। যাওয়ার আগে জয়ের প্রত্যাশার কথা জানিয়ে গেছেন অনেকেই।

যদিও গত কয়েকটি টেস্ট নিয়মিত খেলা পেসার ইবাদত হোসেন যেমনটি বলেছেন আত্মবিশ্বাসের সঙ্গে, 'তামিম ভাই, মুমিনুল ভাই খুব ভালো একটা অবস্থানে আছে। অন্যরাও ভালো ফর্মে আছে। আমরা যদি ভালো খেলতে পারি, তাহলে অবশ্যই পাকিস্তানকে হারানো সম্ভব।' উইকেটকিপার ব্যাটসম্যান মোহাম্মদ মিঠুনও বলে গেছেন তেমনটা, 'ভারতে কঠিন সময় গেছে। ওখান থেকে আমরা শিক্ষা নিয়েছি। আশা করি পাকিস্তানে ভালো করতে পারব, সেই বিশ্বাস নিয়েই পাকিস্তান যাচ্ছি।'

দীর্ঘ ভ্রমণের ধকলের কারণে বুধবার টিম হোটেলে বিশ্রাম নিয়েছে বাংলাদেশ ক্রিকেট দলের সদস্যরা। আজ বৃহস্পতিবার রাওয়ালপিন্ডিতে অনুশীলন করবেন রাসেল ডমিঙ্গোর শিষ্যরা। পরদিনই সেখানে শুরু হবে সাদা পোশাকে দুদলের লড়াই। তিন দফা সফরের শেষ ধাপে আগামী এপ্রিলে আবার পাকিস্তানে যাবে বাংলাদেশ। তখন করাচিতে একটি ওয়ানডে ও দুই ম্যাচ সিরিজের দ্বিতীয় টেস্টটি খেলবেন মুমিনুলরা।

বাংলাদেশ দল: তামিম ইকবাল, সাইফ হাসান, মুমিনুল হক (অধিনায়ক), নাজমুল হোসেন শান্ত, লিটন কুমার দাস, মাহমুদউলস্নাহ, মোহাম্মদ মিঠুন, তাইজুল ইসলাম, নাঈম হাসান, আল আমিন হোসেন, আবু জায়েদ চৌধুরী, ইবাদত হোসেন, রুবেল হোসেন ও সৌম্য সরকার।

  • সর্বশেষ
  • জনপ্রিয়
Error!: SQLSTATE[42000]: Syntax error or access violation: 1064 You have an error in your SQL syntax; check the manual that corresponds to your MariaDB server version for the right syntax to use near 'and id<87382 and publish = 1 order by id desc limit 3' at line 1