বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১

ফিফা থেকে ক্ষতিপূরণ পাচ্ছেন মাসুক মিয়া

নতুনধারা
  ০৯ ফেব্রুয়ারি ২০২০, ০০:০০

ক্রীড়া প্রতিবেদক

জাতীয় দলের হয়ে খেলতে গিয়ে চোটের কারণে মাঠের বাইরে ফুটবলার মাসুক মিয়া জনি। বসুন্ধরা কিংসের হয়ে এই মৌসুমে আর খেলা হবে কিনা তাও অনিশ্চিত। তারপরও তাকে দলের সঙ্গে রেখেছে ক্লাব। এবার ফিফাও উপেক্ষা করেনি এই মিডফিল্ডারকে। আহত হওয়ার ক্ষতিপূরণ হিসেবে তাকে প্রায় ৪ লাখ টাকা দিচ্ছে বিশ্ব ফুটবলের অভিভাবকরা। বিষয়টি নিশ্চিত করেছেন বাফুফের সাধারণ সম্পাদক আবু নাইম সোহাগ।

কেন ফিফা জনিকে ইনজুরির জন্য ক্ষতি পূরণের টাকা দিচ্ছে? কারণ বাংলাদেশ দলের এই ফুটবলারের আহত হওয়ার ঘটনা ২০২২ কাতার বিশ্বকাপ বাছাইপর্বে। ১০ সেপ্টেম্বর বাংলাদেশ দল বিশ্বকাপ বাছাইপর্বের প্রথম ম্যাচ খেলে তাজিকিস্তানের মাটিতে। সেখানে আফগানিস্তানের বিপক্ষে ম্যাচ খেলার সময় আহত হন বসুন্ধরা কিংসের এই ফুটবলার। যেহেতু জনি ফিফার ম্যাচে আহত হয়ে মাঠের বাইরে লম্বা সময় ধরে, তার জন্য বিপদে পড়েছে ক্লাব। তাই ফিফার ক্লাব প্রটেকশন স্কিমের আওতায় এই ক্ষতিপূরণ পাচ্ছেন জনি। দিনে ৭,৬৬৭ টাকা করে আপাতত ৫২ দিনের জন্য ৩ লাখ ৯৮ হাজার ৬৬৮ টাকা পাচ্ছেন জনি। জনিই বাংলাদেশের প্রথম ফুটবলার হিসেবে এই ক্ষতি পূরণের টাকা পাচ্ছেন না, ২০১৮ সালের বিশ্বকাপ বাছাই পর্বের ম্যাচে আহত হয়েছিলেন ঢাকা আবাহনীর ফুটবলার আতিকুর রহমান ফাহাদ। তাকেও এক লাখ টাকার বেশি ক্ষতিপূরণ দিয়েছিল ফিফা।

বাংলাদেশ ফুটবল ফেডারেশনের সাধারণ সম্পাদক মো. আবু নাইম সোহাগ জানিয়েছেন, 'যেহেতু জনি জাতীয় দলের হয়ে খেলতে গিয়ে গুরুতর ইনজুরিতে পড়েছেন, তাই ফিফা জনির চিকিৎসায় সহায়তার হাত বাড়িয়েছে।'

মাসুক মিয়া জনির পায়ের লিগামেন্ট ছিড়েছিল গত আগস্টে আফগানিস্তানের বিপক্ষে বিশ্বকাপ বাছাইয়ের আগে প্রস্তুতির সময়। বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে অনুশীলনের সময় সতীর্থ বিশ্বনাথ ঘোষের সঙ্গে সংঘর্ষ হলে গুরুতর আহত হন তিনি। কোচ জেমি ডে তাকে আফগানিস্তানে নিয়ে গেলেও ১০ সেপ্টেম্বরের ম্যাচটি খেলতে পারেননি বসুন্ধরা কিংসের এ মিডফিল্ডার। পরে রাজধানীর একটি হাসপাতালে তার পায়ের অপারেশন হয়েছে।

অপারেশনের পর এখন মাঠে ফিরতে উদগ্রীব হয়ে আছেন মাঝমাঠের এ কৃতী খেলোয়াড়। তবে তার সহসা খেলতে নামার সম্ভাবনা কম বলে জানা গেছে। আগামী ২৬ মার্চ তার নিজ শহর সিলেট জেলা স্টেডিয়ামে হবে আফগানিস্তানের বিপক্ষে বিশ্বকাপ বাছাইয়ের হোম ম্যাচ। নিজ শহরের ম্যাচটি হয়তো খেলা হবে না জনির।

  • সর্বশেষ
  • জনপ্রিয়
Error!: SQLSTATE[42000]: Syntax error or access violation: 1064 You have an error in your SQL syntax; check the manual that corresponds to your MariaDB server version for the right syntax to use near 'and id<87886 and publish = 1 order by id desc limit 3' at line 1