শনিবার, ২৩ জানুয়ারি ২০২১, ৯ মাঘ ১৪২৭

সংবাদ সংক্ষেপ

সংবাদ সংক্ষেপ

জিম্বাবুয়ে দল আসছে আজ

ক্রীড়া প্রতিবেদক

পূর্ণাঙ্গ সিরিজ খেলতে আজ শনিবার বাংলাদেশ সফরে আসছে জিম্বাবুয়ে ক্রিকেট দল। তাদের বহনকারী এমিরেটস এয়ারলাইন্সের ফ্লাইটটি হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করবে এদিন বিকেল ৫টায়। বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) একটি সূত্র বিষয়টি নিশ্চিত করেছে। এ সফরে বাংলাদেশের বিপক্ষে একটি টেস্ট, তিনটি ওয়ানডে ও দুটি টি২০ খেলবে জিম্বাবুয়ে।

এদিকে শনিবার ঢাকায় পৌঁছে দুদিন বিশ্রাম নিয়ে ১৮-১৯ ফেব্রম্নয়ারি দুইদিনের একটি প্রস্তুতি ম্যাচ খেলবে সফরকারীরা।

প্রস্তুতি ম্যাচ শেষে আগামী ২২-২৬ ফেব্রম্নয়ারি মিরপুর শেরেবাংলা স্টেডিয়ামে একমাত্র টেস্টে বাংলাদেশের মুখোমুখি হবে শেন উইলিয়ামসের দল। টেস্ট ম্যাচ শেষে শুরু হবে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ। যার প্রথম ম্যাচটি মাঠে গড়াবে আগামী ১ মার্চ, দ্বিতীয়টি ৩ মার্চ এবং তৃতীয়টি অনুষ্ঠিত হবে ৬ মার্চ। সবগুলো ম্যাচই হবে সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে।

এরপর ঢাকায় ফিরে আগামী ৯ মার্চ মিরপুর শেরেবাংলা স্টেডিয়ামে অনুষ্ঠিত হবে দুই ম্যাচ টি২০ সিরিজের প্রথমটি। আর দ্বিতীয়টি হবে ১১ মার্চ। সিরিজ শেষে ১২ মার্চ দেশে ফিরে যাবে জিম্বাবুয়ে দল।

ভারতে স্টেডিয়াম উদ্বোধন করবেন ট্রাম্প

ক্রীড়া ডেস্ক

বর্তমানে বিশ্বের বৃহত্তম ক্রিকেট স্টেডিয়াম হলো মেলবোর্ন ক্রিকেট গ্রাউন্ড (এমসিজি)। ৯০ হাজার দর্শক ধারণক্ষমতার এই স্টেডিয়ামের তকমা থাকছে না আর বেশি দিন। বিশ্বের সবচেয়ে বড় সরদার প্যাটেল স্টেডিয়ামের নির্মাণকাজ চলছে ভারতে।

গুজরাট ক্রিকেট অ্যাসোসিয়েশন জানিয়েছে, স্টেডিয়ামের সংস্কারকাজ প্রায় শেষের দিকে। স্টেডিয়ামটিতে একসঙ্গে ১ লাখ ১০ হাজার দর্শক বসে খেলা উপভোগ করতে পারবে। সবকিছু ঠিক থাকলে স্টেডিয়ামটি উদ্বোধন করবেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প।

দুই দিনের সফরে ভারতে আসছেন ডোনাল্ড ট্রাম্প। ট্রাম্পের সফরকে সামনে রেখে প্রস্তুতির ঘাটতি রাখছে না মোদি সরকার। বিমানবন্দর থেকে স্টেডিয়াম পর্যন্ত রাস্তা সাজানো হকবে দেড় লাখ ফুলদানি দিয়ে।

২৪ ফেব্রম্নয়ারি ভারত আসবেন ট্রাম্প। আর ২৫ ফেব্রম্নয়ারি উদ্বোধন করবেন ১ লাখ ১০ হাজার আসনের স্টেডিয়ামটি। উদ্বোধনের দিন স্টেডিয়ামে উপস্থিত থাকতে পারে ১ লাখ ২৫ হাজার মানুষ।

সেলফিতে ছাড় পেলেন জিদান

ক্রীড়া ডেস্ক

মাদ্রিদের ভালদেবেবাসের রাস্তায় হঠাৎই ইগনাসিও ফার্নান্ডেজের গাড়িতে পিছন থেকে ধাক্কা মারে অন্য একটি গাড়ি। এরপর যে গাড়িটি ধাক্কা মারে সেখান থেকে যিনি নেমে এলেন তিনি হচ্ছেন রিয়াল মাদ্রিদের কোচ জিনেদিন জিদান।

সকালে রিয়াল মাদ্রিদের অনুশীলনে যাচ্ছিলেন জিদান। তাড়াহুড়োতেও ছিলেন তিনি। আর তাতেই গাড়িতে ধাক্কা মেরে বসেন এই ফরাসি তারকা। এরপরেই জিদানকে দেখে চিনতে পারেন ইগনাসিও ফার্নান্ডেজ। ইগনাসিও বলেন, 'ওনাকে আমি দেখে চিনতে পারি। আমাদের হয়তো অন্যভাবেও দেখা হতে পারত। কিন্তু এটাও মন্দ নয়।'

এরপর রিয়াল মাদ্রিদের ট্রেনিং গ্রাউন্ডের কাছাকাছি এমন ঘটনা ঘটায় সংবাদকর্মীরা এসে যাতে বিষয়টি নিয়ে বেশি পানিঘোলা না হয় তাই, ইগনাসিও নিজেই জিদানকে ক্ষতিপূরণের কাগজপত্র পরে পাঠিয়ে দেবেন বলে জানান।

তবে জিদানকে ছাড়ার আগে একটা সেলফির আবদার করেন ইগনাসিও। সেই আবদার অবশ্য রেখেছেন জিনেদিন জিদান।

ইগনাসিও বলেন, 'ওনার (জিনেদিন জিদান) সঙ্গে সেলফি আমাকে নিতেই হতো, কারণ তা না হলে তো

কেউ বিশ্বাসই করতো না যে

আমার গাড়িতে জিদান ধাক্কা মেরেছিল।'

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

Copyright JaiJaiDin ©2021

Design and developed by Orangebd


উপরে