logo
শনিবার, ২৬ সেপ্টেম্বর ২০২০ ১০ আশ্বিন ১৪২৭

  যাযাদি রিপোর্ট   ২৯ জুলাই ২০২০, ০০:০০  

শুক্রবার শিল্প এলাকায় সীমিত আকারে ব্যাংক খোলা

ঈদুল আজহা উপলক্ষে তৈরি পোশাক শিল্পে কর্মরত শ্রমিক-কর্মচারীদের বেতন, বোনাস ও অন্য ভাতাদি পরিশোধের সুবিধার্থে আগামী শুক্রবার শিল্প এলাকায় সীমিত পরিসরে খোলা থাকবে তফসিলি ব্যাংকের সংশ্লিষ্ট শাখা। এলাকাগুলো হলো : ঢাকা মহানগরী, আশুলিয়া, টঙ্গী, গাজীপুর, সাভার, ভালুকা, নারায়ণগঞ্জ ও চট্টগ্রামে অবস্থিত তৈরি পোশাক শিল্প সংশ্লিষ্ট শাখা।

মঙ্গলবার বাংলাদেশ ব্যাংকের ডিপার্টমেন্ট অব অফসাইট সুপারভিশন থেকে এ সংক্রান্ত একটি সার্কুলার জারি করে সব ব্যাংকের প্রধান নির্বাহীর কাছে পাঠানো হয়েছে।

এতে বলা হয়েছে, 'আসন্ন ঈদুল আজহার আগে তৈরি পোশাক শিল্পসংশ্লিষ্ট বিভিন্ন প্রতিষ্ঠান কর্তৃক রপ্তানি বিল বিক্রয় এবং উক্ত শিল্পে কর্মরত শ্রমিক/কর্মচারী/কর্মকর্তাদের বেতন, বোনাস ও অন্য ভাতাদি পরিশোধের সুবিধার্থে ঢাকা মহানগরী, আশুলিয়া, টঙ্গী, গাজীপুর, সাভার, ভালুকা, নারায়ণগঞ্জ ও চট্টগ্রামে অবস্থিত তফসিলি ব্যাংকের তৈরি পোশাক শিল্পসংশ্লিষ্ট শাখাগুলো পর্যাপ্ত নিরাপত্তা নিশ্চিতকরণপূর্বক আগামী ৩১ জুলাই শুক্রবার সকাল ১০টা থেকে দুপুর ১টা পর্যন্ত খোলা রাখার বিষয়ে যথাযথ ব্যবস্থা গ্রহণের জন্য আপনাদের নির্দেশ প্রদান করা হলো। তবে ব্যাংক লেনদেন হবে সকাল ১০টা থেকে দুপুর ১২টা পর্যন্ত।

প্রজ্ঞাপনে আরও বলা হয়, 'ওই দিন সকাল ১০টা হতে দুপুর ১২টা পর্যন্ত বাংলাদেশ ব্যাংকের ক্লিয়ারিং ব্যবস্থা খোলা থাকবে। তবে, ক্লিয়ারিং ব্যবস্থা সুষ্ঠুরূপে পরিচালনার স্বার্থে উলিস্নখিত এলাকার বাইরে অবস্থিত কোনো ব্যাংক শাখার ওপর চেক প্রদান করা যাবে না এবং এরূপ চেক যথারীতি প্রত্যাখ্যান হবে।'
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সকল ফিচার

রঙ বেরঙ
উনিশ বিশ
জেজেডি ফ্রেন্ডস ফোরাম
নন্দিনী
আইন ও বিচার
ক্যাম্পাস
হাট্টি মা টিম টিম
তারার মেলা
সাহিত্য
সুস্বাস্থ্য
কৃষি ও সম্ভাবনা
বিজ্ঞান ও প্রযুক্তি
close

উপরে