logo
রোববার, ২৭ সেপ্টেম্বর ২০২০ ১১ আশ্বিন ১৪২৭

  যাযাদি ডেস্ক   ০৬ আগস্ট ২০২০, ০০:০০  

মার্কেন্টাইল ইন্সু্যরেন্সের মুনাফায় ধস

মহামারি করোনার ধাক্কায় পুঁজিবাজারের তালিকাভুক্ত মার্কেন্টাইল ইন্সু্যরেন্সের মুনাফায় ধস নেমেছে। এক ধাক্কায় চলতি বছরের এপ্রিল-জুন প্রান্তিকে কোম্পানিটির মুনাফা আগের বছরের তুলনায় ৬১ শতাংশ কমেছে।

কোম্পানির পরিচালনা পর্ষদ সভা শেষে প্রকাশিত আর্থিক প্রতিবেদন থেকে এ তথ্য জানা গেছে। বুধবার ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) মাধ্যমে এ প্রতিবেদন প্রকাশ করা হয়।

বিশ্বজুড়ে ছড়িয়ে পড়া মহামারি করোনা বাংলাদেশে প্রথম আঘাত হানে ৮ মার্চ। করোনার প্রকোপ ঠেকাতে ২৬ মার্চ থেকে ৩০ মে পর্যন্ত টানা ৬৬ দিন সাধারণ ছুটি ঘোষণা করে সরকার। ফলে চলতি বছরের দ্বিতীয় প্রান্তিক ছিল দেশের ব্যবসা-বাণিজ্যের জন্য সব থেকে খারাপ সময়। এ সময় প্রায় সব ধরনের প্রতিষ্ঠানের ব্যবসায়িক কার্যক্রমে ব্যাঘাত ঘটে।

ব্যবসা-বাণিজ্যে স্থবিরতা নেমে আসায় এপ্রিল-জুন এ তিন মাসে বেশির ভাগ প্রতিষ্ঠানের মুনাফায় ধাক্কা লেগেছে। মার্কেন্টাইল ইন্সু্যরেন্সও রয়েছে সেই তালিকায়।

কোম্পানির প্রকাশিত তথ্য অনুযায়ী, চলতি বছরের এপ্রিল-জুন প্রান্তিকে শেয়ারপ্রতি মুনাফা হয়েছে মাত্র ৭ পয়সা, যা আগের বছরের একই সময়ে ছিল ১৮ পয়সা। সে হিসাবে আগের বছরের তুলনায় শেয়ার প্রতি মুনাফা কমেছে ১১ পয়সা।

দ্বিতীয় প্রান্তিকের মুনাফায় ধস নামায় ছয় মাসের হিসাবেও কোম্পানিটির মুনাফা আগের বছরের তুলনায় কমেছে। চলতি বছরের জানুয়ারি থেকে জুন পর্যন্ত সময়ে কোম্পানিটির শেয়ারপ্রতি মুনাফা হয়েছে ৪০ পয়সা, যা আগের বছরের একই সময়ে ছিল ৮০ পয়সা।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সকল ফিচার

রঙ বেরঙ
উনিশ বিশ
জেজেডি ফ্রেন্ডস ফোরাম
নন্দিনী
আইন ও বিচার
ক্যাম্পাস
হাট্টি মা টিম টিম
তারার মেলা
সাহিত্য
সুস্বাস্থ্য
কৃষি ও সম্ভাবনা
বিজ্ঞান ও প্রযুক্তি
close

উপরে