মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ৩ বৈশাখ ১৪৩১

শেয়ারবাজারে লেনদেনের সময় বাড়ল

যাযাদি রিপোর্ট
  ০৭ আগস্ট ২০২০, ০০:০০

আগামী রোববার থেকে শেয়ারবাজারে আধাঘণ্টা বেশি লেনদেন হবে। নতুন সময়সূচি অনুযায়ী সকাল সাড়ে ১০টার পরিবর্তে ১০টা থেকে লেনদেন শুরু হবে। যা চলবে দুপুর আড়াইটা পর্যন্ত। বৃহস্পতিবার প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) এবং চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জ (সিএসই) কর্তৃপক্ষ এ সিদ্ধান্ত নিয়েছে।

মহামারি করোনাভাইরাসের প্রকোপ শুরু হলে শেয়ারবাজারে ভয়াবহ ধস নামে। এর প্রেক্ষিতে ১৯ মার্চ থেকে লেনদেন সময় এক ঘণ্টা কমিয়ে সকাল সাড়ে ১০টা থেকে দুপুর দেড়টা পর্যন্ত করা হয়।

এরপর করোনার প্রকোপ নিয়ন্ত্রণে সরকার সাধারণ ছুটি ঘোষণা করলে ২৬ মার্চ থেকে ৩০ মে পর্যন্ত টানা ৬৬ দিন বন্ধ থাকে শেয়ারবাজার। ৩১ মে থেকে শেয়ারবাজারে আবার লেনদেন চালুর পর ১৮ জুন থেকে শেয়ারবাজারে লেনদেনের সময়সূচিতে আবার পরিবর্তন আনা হয়। তার প্রেক্ষিতে সকাল ১০টা থেকে দুপুর ১টা পর্যন্ত শেয়ারবাজারে লেনদেন হচ্ছিল।

তবে ব্যাংকিং কার্যক্রম স্বাভাবিক লেনদেনে ফিরে যাওয়ায় ৮ জুলাই থেকে শেয়ারবাজারের লেনদেন স্বাভাবিক নিয়মে অর্থাৎ সকাল সাড়ে ১০টা থেকে দুপুর আড়াইটা করার সিদ্ধান্ত নেওয়া হয়। সে নিয়মেই এতদিন লেনদেন হচ্ছিল।

এ পরিস্থিতিতে বৃহস্পতিবার ডিএসই ও সিএসই কর্তৃপক্ষ শেয়ারবাজারের লেনদেন সময় আধাঘণ্টা বাড়ানোর সিদ্ধান্ত নিয়েছে।

  • সর্বশেষ
  • জনপ্রিয়
Error!: SQLSTATE[42000]: Syntax error or access violation: 1064 You have an error in your SQL syntax; check the manual that corresponds to your MariaDB server version for the right syntax to use near 'and id<107903 and publish = 1 order by id desc limit 3' at line 1