লুব-রেফ লিমিটেডের লেনদেন শুরু মঙ্গলবার

লুব-রেফ লিমিটেডের লেনদেন শুরু মঙ্গলবার

পুঁজিবাজারে বিনিয়োগকারীদের কাছ থেকে বুক বিল্ডিং পদ্ধতিতে প্রাথমিক গণপ্রস্তাবের (আইপিও) মাধ্যমে টাকা নেওয়া 'বিএনও' ব্র্যান্ডের লুব-রেফ (বাংলাদেশ) লিমিটেডের শেয়ার মঙ্গলবার (৯ মার্চ) থেকে শেয়ারবাজারে লেনদেন শুরু হবে।

কোম্পানিটির আবেদনের প্রেক্ষিতে প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) কর্তৃপক্ষ এ সিদ্ধান্ত নিয়েছে। রোববার (৭ মার্চ) ডিএসই থেকে এ তথ্য জানানো হয়েছে।

ডিএসই জানিয়েছে, লুব-রেফ (বাংলাদেশ) লিমিটেডের লেনদেন কোড হবে খজইউখ এবং কোম্পানি কোড হবে ১৫৩২৩।

এর আগে নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) অনুমোদন নিয়ে গত ২৬ জানুয়ারি থেকে ১ ফেব্রম্নয়ারি পর্যন্ত কোম্পানিটি সাধারণ বিনিয়োগকারীদের কাছ থেকে আইপিওতে আবেদন গ্রহণ করে।

ব্যবসা সম্প্রসারণ (নতুন যন্ত্রপাতি ক্রয় ও প্রতিস্থাপন), ব্যাংক ঋণ পরিশোধ এবং আইপিও খরচ মেটাতে কোম্পানিটিকে বুক বিল্ডিং পদ্ধতিতে প্রাথমিক গণপ্রস্তাবের (আইপিও) মাধ্যমে শেয়ারবাজার থেকে ১৫০ কোটি টাকা উত্তোলন করার অনুমোদন দেয় বিএসইসি।

আইপিও আবেদন গ্রহণের আগে নিয়ন্ত্রক সংস্থার অনুমোদন নিয়ে কোম্পানিটি যোগ্য বিনিয়োগকারীদের অংশগ্রহণে বিডিং সম্পন্ন করে। বিডিংয়ে যোগ্য বিনিয়োগকারীরা কাট অফ প্রাইস নির্ধারণ করেন ৩০ টাকা। অবশ্য যোগ্য বিনিয়োগকারীদের পক্ষ থেকে সর্বোচ্চ ৬০ টাকা দিয়ে কোম্পানিটির শেয়ার কেনার প্রস্তাব দেওয়া হয় বিডিংয়ে।

অতিরিক্ত দাম প্রস্তাব করায় যেসব যোগ্য বিনিয়োগকারী কোম্পানিটির শেয়ার কিনতে ৫০ টাকার ওপরে দর প্রস্তাব করেন তাদের ব্যাখ্যা দেওয়ার জন্য তলবও করে নিয়ন্ত্রক সংস্থা বিএসইসি।

লুব-রেফ (বাংলাদেশ) লিমিটেড শেয়ারবাজারে শেয়ার ছেড়ে বিনিয়োগকারীদের কাছ থেকে ১৫০ কোটি টাকা উত্তোলন করেছে। বুক বিল্ডিং পদ্ধতিতে ৪ কোটি ৫২ লাখ ৪৩ হাজার ১৪৪টি সাধারণ শেয়ার ইসু্য করে এ টাকা উত্তোলন করা হয়।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

আরও খবর

Copyright JaiJaiDin ©2021

Design and developed by Orangebd


উপরে