শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১

ইউএস-বাংলার বহরে যোগ হলো নতুন উড়োজাহাজ

যাযাদি রিপোর্ট
  ১৮ জানুয়ারি ২০২০, ০০:০০

ইউএস-বাংলা এয়ারলাইন্সের বহরে যুক্ত হলো আরও একটি ব্র্যান্ডনিউ এটিআর ৭২-৬০০ মডেলের উড়োজাহাজ। এতে বেসরকারি এয়ারলাইন্সটির এয়ারক্রাফটের সংখ্যা এখন ১২টি। যা বাংলাদেশের বেসরকারি উড়োজাহাজ পরিবহণ সংস্থার মধ্যে সর্বোচ্চ।

শুক্রবার দুপুর ৩টা ২৫ মিনিটে ঢাকার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করে নতুন এ উড়োজাহাজটি। এটি আনুষ্ঠানিকভাবে গ্রহণ করেন ইউএস-বাংলা এয়ারলাইন্সের পরিচালক (অপারেশনস) ক্যাপ্টেন মনিরুল হক জোয়ারদার ও পরিচালক প্রশাসন মুসা মোলস্নাহ।

ফ্রান্সের ফ্র্যানকাজল এয়ারপোর্ট থেকে মিশর ও ওমান হয়ে নতুন সংযোজিত এয়ারক্রাফটটি হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমান বন্দরে অবতরণ করেছে বলে জানিয়েছেন ইউএস-বাংলা এয়ারলাইন্সের মুখপাত্র কামরুল ইসলাম।

তিনি জানান, অবতরণের পর এয়ারলাইন্সের সার্বিক উন্নতির জন্য দোয়া কামনা করা হয়। নতুন যুক্ত হওয়া এটিআর ৭২-৬০০ এয়ারক্রাফটটিতে ৭২টি আসন রয়েছে। যা দিয়ে অভ্যন্তরীণ রুটে অধিকতর ফ্লাইট পরিচালনা করা হবে।

উলেস্নখ্য, ২০১৪ সালের ১৭ জুলাই দুটি ড্যাশ ৮-কিউ৪০০ এয়ারক্রাফট দিয়ে ঢাকা থেকে যশোরে উদ্বোধনী ফ্লাইট পরিচালনার মাধ্যমে যাত্রা শুরু করে ইউএস-বাংলা।

এদিকে, অধিকতর অভ্যন্তরীণ ফ্লাইট পরিচালনার লক্ষ্যে চলতি মাসের মধ্যে আরও একটি এটিআর ৭২-৬০০ এয়ারক্রাফট বহরে যুক্ত করার পরিকল্পনা রয়েছে। এছাড়া আগামী জুন মাসের মধ্যে ব্র্যান্ডনিউ আরও চারটি এটিআর ৭২-৬০০ এয়ারক্রাফট ইউএস-বাংলার বহরে যুক্ত করে অভ্যন্তরীণ রুটকে আরও বেশি শক্তিশালী নেটওয়ার্কের আওতায় নিয়ে আসার পরিকল্পনা রয়েছে।

বর্তমানে অভ্যন্তরীণ সহ কলকাতা, চেন্নাই, মাস্কাট, দোহা, কুয়ালালামপুর, সিঙ্গাপুর, ব্যাংকক ও গুয়াংজুর মতো আন্তর্জাতিক রুটে নিয়মিত ফ্লাইট পরিচালনা করে আসছে প্রতিষ্ঠানটি।

এয়ারক্রাফটটি বিমানবন্দরে আনুষ্ঠানিকভাবে গ্রহণ করার সময় ইউএস-বাংলা এয়ারলাইন্স ও বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

  • সর্বশেষ
  • জনপ্রিয়
Error!: SQLSTATE[42000]: Syntax error or access violation: 1064 You have an error in your SQL syntax; check the manual that corresponds to your MariaDB server version for the right syntax to use near 'and id<84794 and publish = 1 order by id desc limit 3' at line 1