পর্যটকদের ঢল নেমেছে শ্রীমঙ্গলে

পর্যটকদের ঢল নেমেছে শ্রীমঙ্গলে

মৌলভীবাজারের শ্রীমঙ্গলে বিজয় দিবসের তিনদিনের ছুটি কাটাতে পর্যটকদের ঢল নেমেছে । প্রতি বছরের ন্যায় এবারও ডিসেম্বরে রাজধানীসহ দেশ বিদেশের বিভিন্ন স্থান থেকে আসা পর্যটকের পদচারণা চোখে পড়ার মতো। বিজয়ের ৫০ বছর পূর্তির দিনসহ তিনদিন সরকারি ছুটি থাকায় ছুটির আগেই বুকিং হয়ে গেছে সব হোটেল, মোটেল, রিসোর্ট ও কটেজগুলো । খালি নেই রিসোর্ট ও কটেজগুলো বুকিং হয়ে গেছে সবগুলোই ।

হোটেল ব্যবসায়ীরা জানিয়েছেন, শ্রীমঙ্গলে প্রায় ৮০টি হোটেল, মোটেল, রিসোর্ট ও কটেজ রয়েছে। তবে সবকটিতেই সিট বুকিং রয়েছে। তিনদিনের সরকারি ছুটিকে সামনে রেখে পর্যটকদের ঢল এখন চায়ের রাজধানী ও পর্যটন নগরী শ্রীমঙ্গলে।

বরগুনার শরিফ মোফাজ্জেল চাকরীর সুবাদে থাকেন ঢাকায়, তিনি বলেন, ‘যানজটের শহরে থাকতে থাকতে অনেকটা বিরক্তভাব চলে আসে। তাই তিনদিনের ছুটি পেয়ে ঘুরতে এসেছি শ্রীমঙ্গলে। সবুজে ঘেরা চা বাগান, টিলা, লাউয়াছড়া জাতীয় উদ্যান , বধ্যভূমি ৭১, হাইল হাওড় সহ বিভিন্ন জায়গা ঘুরে দেখেছেন। এখানকার প্রাকৃতিক দৃশ্য যেন কাছে টানে।’ এখানকার দর্শনীয় স্থানগুলো দেখা শেষে ফিরে যাবো।’

ঢাকার মেয়ে তামান্না বলেন, শ্রীমঙ্গলের রিসোর্ট ও কটেজগুলো মোটামুটি ভালো কিন্তু এখানকার রাস্তাঘাটের অবস্থা ভালো না, হোটেল ভাড়াও একটু বেশি ।

শ্রীমঙ্গল ব্যবসায়ী সমিতির সাধারণ সম্পাদক হাজ্বী কামাল হোসেন বলেন, এখানে সব সময়ই দেশ বিদেশের বিভিন্ন স্থান থেকে আসা পর্যটকদের ভিড় থাকে। তবে শীতের সময় পর্যটকদের ভীড় থাকে একটু বেশি। ব্যবসায়ী সমিতির পক্ষ থেকে আমরা সব সময় পর্যটকদের নিরাপত্তার জন্য প্রশাসনের সঙ্গে আলোচনা করে থাকি।

হোটেল ইসাকী এমোসের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) সাইফ উদ্দিন লিটন ও হোটেল ইন এর সত্ত্বাধিকারী সায়েদ আলী জানান, ছুটির দিন পর্যটকদের ভীড় এতো বেশি থাকে যে পর্যটকদের জায়গা দিতে হিমশিম খেতে হয়। ডিসেম্বরের শুরুতে শ্রীমঙ্গলে পর্যটক আসা শুরু হয় আর ডিসেম্বর থেকে মার্চ মাস পর্যন্ত পর্যটকদের ভীড় থাকে।

শ্রীমঙ্গল স্মার্ট ট্যুরিজম এর সত্ত্বাধিকারী এম এ রাকিব বলেন, তিনদিন ছুটি থাকায় দেশ-বিদেশের বিভিন্ন স্থান থেকে প্রচুর পর্যটকের আগমন হচ্ছে। শ্রীমঙ্গলে দর্শনীয় স্থান থাকার কারণে এই স্থানকে বেছে নিচ্ছেন পর্যটকরা।

উপজেলা নির্বাহী কর্মকর্তা নজরুল ইসলাম জানান, ‘শীত পড়ার সাথে সাথে পর্যটকদের ভিড় যেন বাড়ছে। তাই তাদের নিরাপত্তার জন্য ট্যুরিস্ট পুলিশের পাশাপাশি শ্রীমঙ্গল থানা পুলিশ সব সময়ই পর্যটকদের নজরদারি করছেন। পর্যটকদের সুবিধার জন্য অল্প টাকায় খাবার সহ আমরা ট্যুরিস্ট বাস চালু করেছি। যাতে সহজে শ্রীমঙ্গল থেকে মৌলভীবাজার জেলার বিভিন্ন পর্যটন কেন্দ্রগুলো সহজে ঘুরে দেখতে পারেন।

যাযাদি/এস

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

আরও খবর

সকল ফিচার

ক্যাম্পাস
তারার মেলা
সাহিত্য
সুস্বাস্থ্য
বিজ্ঞান ও প্রযুক্তি
জেজেডি ফ্রেন্ডস ফোরাম
নন্দিনী
আইন ও বিচার
হাট্টি মা টিম টিম
কৃষি ও সম্ভাবনা
রঙ বেরঙ

Copyright JaiJaiDin ©2022

Design and developed by Orangebd


উপরে