শ্রীমঙ্গল পৌরসভার জটিলতা নিষ্পত্তি চেয়ে নির্বাচনের দাবিতে মানববন্ধন

প্রকাশ | ২১ নভেম্বর ২০২০, ১৭:৪৯

স্টাফ রিপোর্টার, মৌলভীবাজার

 

 

 

মৌলভীবাজারের শ্রীমঙ্গল পৌরসভার বর্ধিতকরণ ও প্রশাসনিক জটিলতা নিষ্পত্তি করে নির্বাচনের দাবিতে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। এ সময় ঢাক-সিলেট আঞ্চলিক মহাসড়ক প্রায় ১ ঘন্টা অবরোধ করে রাখে আন্দোলনকারীরা। শনিবার দূপুরে শ্রীমঙ্গল পৌরসভা বর্ধিতকরণ ও নির্বাচন বাস্তবায়ন পরিষদের আয়োজনে শ্রীমঙ্গল চৌমুহনা এলাকায় প্রায় ঘন্টা ব্যাপী মানববন্ধন শেষে বক্তব্য রাখেন সাবেক উপজেলা চেয়ারম্যান আছকির মিয়া, আওয়ামীলীগ নেতা মো: ইউসুফ আলী, শিক্ষাবিদ ও আওয়ামীলীহ নেতা সৈয়দ মনসুরুল হক, বিএনপি নেতা সরফরাজ আলী বাবুল, সাবেক সিভিল সার্জন ডা: হরিপদ রায় সহ অন্যন্যরা।

 

উলেখ্য ২০১১ সালের ১৮ জানুয়ারির পর নির্বাচন হয়নি। ২ দশমিক ৫৮ বর্গ কিলোমিটার আয়তনের পৌরসভাটি দেশ স্বাধীনের পর ‘গ’ শ্রেণিতে রূপান্তর হয়। পর্যায়ক্রমে ২০০২ সালের ৪ ফেব্রুয়ারি ‘ক’ শ্রেণিতে উন্নীত হয়।

 

২০১৫ সালে দুই ব্যাক্তি সীমানা বর্ধিতকরণের জন্যে উচ্চ আদালতে একটি রিট করেন। এরপর উচ্চ আদালতের নির্দেশে সীমানা বর্ধিতকরণের কার্যক্রম শুরু হয়।  বক্তারা প্রশাসনিক জটিলতা নিষ্পত্তি ও সীমানা বর্ধিতকরণ কাজ দ্রুত শেষ করে পৌর নির্বাচনের দাবী করেন। তা না হলে স্থানীয়রা কঠোর আন্দোলনের হুমকি দেন। এছাড়া তারা আসছে পৌর নির্বাচনের আগে প্রশাসক নিয়োগের দাবী করেন।