ফুলপুরে আওয়ামী লীগ নেতার মৃত্যু : প্রধানমন্ত্রীসহ বিভিন্ন মহলের শোক

প্রকাশ | ২৪ নভেম্বর ২০২০, ১৮:৩৯

ফুলপুর (ময়মনসিংহ) প্রতিনিধি

 

ময়মনসিংহের ফুলপুরের বর্ষীয়ান আওয়ামী লীগ নেতা শাহ্ কুতুব চৌধুরী আর নেই (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৫৫ বছর।

 

মঙ্গলবার (২৪ নভেম্বর) সকাল সাড়ে ৯টার দিকে ময়মনসিংহ মেডিক্যাল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি ইন্তেকাল করেন। এর আগে সোমবার (২৩ নভেম্বর) দিবাগত রাত ৩টার দিকে স্ট্রোক করেন তিনি।

 

শাহ্ কুতুব চৌধুরী ময়মনসিংহ জেলা আওয়ামী লীগের সদস্য ও ফুলপুর উপজেলা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক ছিলেন। এছাড়া তিনি ফুলপুর উপজেলা ছাত্রলীগের সভাপতি ও উপজেলা যুবলীগের সভাপতির দায়িত্ব পালন করেছেন।

 

আওয়ামী লীগ নেতা শাহ্ কুতুব চৌধুরীর মৃত্যুতে আওয়ামী লীগের দপ্তর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে আওয়ামী লীগের সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন। ওই প্রেস বিজ্ঞপ্তিতে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের শোক ও দুঃখ প্রকাশ করেছেন।

এছাড়াও ময়মনসিংহ-২ (ফুলপুর-তারাকান্দা) আসনের সাংসদ গৃহায়ন ও গণপূর্ত প্রতিমন্ত্রী শরীফ আহমেদ, ফুলপুর উপজেলা চেয়ারম্যান আতাউল করিম রাসেল, উপজেলা নির্বাহী কর্মকর্তা শীতেষ চন্দ্র সরকার, উপজেলা আওয়ামী লীগের যুগ্ম আহবায়ক মোহাম্মদ হাবিবুর রহমান,  পৌর মেয়র আমিনুল হক, থানার অফিসার ইনচার্জ (ওসি) ইমারত হোসেন গাজী, আওয়ামী লীগের সাবেক এমপি হায়াতুর রহমান খান বেলাল, বিএনপির সাবেক এমপি শাহ্ শহীদ সারোয়ার, স্থানীয় আওয়ামী লীগ, জাতীয় পার্টি, বিএনপি, প্রেসক্লাবসহ, বিভিন্ন সামাজিক সংগঠনের নেতৃবৃন্দ গভীর শোক ও দুঃখ প্রকাশ করেন।

 

মৃত্যুকালে শাহ্ কুতুব চৌধুরী স্ত্রী ফুলপুর বালিকা উচ্চ বিদ্যালয়ের শিক্ষিকা নাহিদ নিগার সুলতানা ও সাভার এনাম মেডিকেল কলেজে অধ্যায়নরত একমাত্র ছেলে দীপ্ত চৌধুরী এবং আত্মীয়স্বজনসহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন।

 

তার প্রথম নামাজের জানাজা মঙ্গলবার বাদ আসর ফুলপুর খেলার মাঠে অনুষ্ঠিত হয়েছে। বাদ মাগরিব গ্রামের বাড়ি অর্জুন খিলা দ্বিতীয় নামাজের জানাজার পর পারিবারিক গোরস্থানে দাফন করা হবে। তার মৃত্যুতে ফুলপুরে শোকের ছায়া নেমে আসে।

 

এদিকে, শাহ্ কুতুব চৌধুরীর মৃত্যুতে ফুলপুর, তারাকান্দা ও হালুয়াঘাট উপজেলাসহ ময়মনসিংহ জেলায় শোকের ছায়া নেমে এসেছে। মৃত্যু সংবাদ পাওয়ার পর থেকেই দলীয় নেতাকর্মী ও সমর্থকরা ভিড় করছেন তার নিজ বাসভবন ও গ্রামের বাড়িতে।