গোদাগাড়ীতে গোদ রোগের উপর সামাজিক উদ্বুদ্ধকরণ সভা

প্রকাশ | ২৪ নভেম্বর ২০২০, ২০:৫৫

গোদাগাড়ী (রাজশাহী) প্রতিনিধি

 

 

 

 

 

রাজশাহীর গোদাগাড়ী উপজেলায় গোদ রোগের উপর সামজিক উদ্বুদ্ধকরণ সভা ও রোগের প্রচার প্রচারণা ও সামাজিক আন্দোলন জোড়দারকরণ বিষয়ে একদিনের কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার সকাল সাড়ে ১০ টার দিকে গোদাগাড়ী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে  (প্রেমতলী) এই সভা অনুষ্ঠিত হয়।

 

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা: আবু তালেবের সভাপতিত্বে সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, উপজেলা ভাইস চেয়ারম্যান মো: আব্দুল মালেক।

 

সভায় কর্মশালার লক্ষ্য ও উদ্দেশ্য, উপজেলায় গোদ রোগের পরিস্থিতি ও ব্যবস্থাপনা সম্ভ্যব্যতা,  গোদরোগের লক্ষণ, প্রতিরোধ, চিকিৎসা, রোগের প্রচার প্রচারণা ও সামাজিক আন্দোলনসহ বিভিন্ন বিষয় নিয়ে ডকুমেন্টরি উপস্থাপন করেন গোদাগাড়ী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স রোগ নিয়ন্ত্রণ মেডিকেল অফিসার ডাঃ কাওছার আহমাদ। এই সময় উপস্থিত ছিলেন, কালাজ্ব প্রোগ্রাম, বিশ্ব স্বাস্থ্য সংস্থা সার্ভিলেন্স মেডিকেল অফিসার ডাঃ ফারহানা হক।

উদ্ধুদ্ধকরণসভা ও কর্মশালায় আরো উপস্থিত ছিলেন, গোদাগাড়ী প্রেস ক্লাবের সভাপতি এবিএম কামারুজ্জামান বকুল, দপ্তর সম্পাদক আব্দুল বাতেন, গোদাগাড়ী ইউপি চেয়ারম্যান মো: রুহুল আমিন, বাসুদেবপুর ইউপি চেয়ারম্যান সালাউদ্দিন বেবী, চর আষাড়িয়াদহ ইউপি চেয়ারম্যান মো: সানাউল্লাহ, লেপ্রা বাংলাদেশ রাজশাহী জেলা সমন্বয়কারী মো: ওয়াহেদুজ্জামান, গোদাগাড়ী উপজেলা কেন্দ্রীয় জামে মসজিদের খতিব মাও. শরিফুল ইসলামসহ বিভিন্ন সংগঠনের নেতৃবৃন্দ।

 

সভাটি যৌথভাবে বাস্তবায়ন করেন, স্বাস্থ্য অধিদপ্তর রোগ নিয়ন্ত্রণ শাখার লেপ্রা বাংলাদেশ  এবং ফাইলেরিয়াসিস নির্মূল, কৃমি নিয়ন্ত্রন ও ক্ষুদে ডাক্তার কার্যক্রম।