বুধবার, ২০ জানুয়ারি ২০২১, ৬ মাঘ ১৪২৭

প্রতিবন্ধী স্কুল এমপিওভুক্তি’র দাবীতে জলঢাকায় মানববন্ধন

প্রতিবন্ধী স্কুল এমপিওভুক্তি’র দাবীতে জলঢাকায় মানববন্ধন

প্রতিবন্ধিতা সম্পর্কিত সমন্বিত বিশেষ শিক্ষা নীতিমালা অনুযায়ী বিদ্যালয় সমূহের স্বীকৃতি ও এমপিও প্রদান, স্বীকৃতির তারিখ হতে শতভাগ বেতন ভাতা ও সকল সুবিধাদি প্রদান নিশ্চিতকরণ, সকল বিদ্যালয়ের প্রতিবন্ধী ছাত্র-ছাত্রীদের শতভাগ উপবৃত্তি প্রদান, সকল বিদ্যালয়ে প্রতিবন্ধী বিদ্যালয় এর শিক্ষা কারিকুলাম অনুযায়ী পাঠ্যবই বিতরণ নিশ্চিতকরণসহ ১১ দফা দাবী নিয়ে মানবন্ধন করেছে নীলফামারী জেলার প্রতিবন্ধী বিদ্যালয়ের শিক্ষক কর্মচারীরা।

রোববার দুপুরে নীলফামারীর জলঢাকায় এ কর্মসূচি পালন করেন তারা। জলঢাকা জিরোপয়েন্ট মোড়ে ঘন্টাব্যাপী মানববন্ধনে বক্তব্য রাখেন, নীলফামারী জেলা প্রতিবন্ধী বিদ্যালয় শিক্ষক কর্মচারী কল্যাণ সমিতির সভাপতি রেজাউল হায়দার লেলিন, সাধারণ সম্পাদক হাসানুর হাবীব, সহ-সভাপতি আতাউর রহমান, শিক্ষক শ্যামলী বেগমসহ আরও অনেকে । এসময় বক্তরা বলেন, দীর্ঘদিন থেকে প্রতিষ্ঠান পরিচালনা করে আসলেও অদ্যাবধি বিদ্যালয়গুলোকে এমপিও ভূক্ত না করায় নীলফামারী জেলায় বুদ্ধি প্রতিবন্ধী বিদ্যালয়ের শিক্ষক-কর্মচারীগণ মানবেতর জীবন-যাপন করছেন।

তাই মানবিক দিক বিবেচনা করে প্রতিষ্ঠানগুলোকে এমপিওভূক্ত করার জন্য মাননীয় প্রধানমন্ত্রী বরাবরে আবেদন করেন মানববন্ধন থেকে। এর আগে উপজেলা নির্বাহী কর্মকর্তা মাহবুব হাসান বরাবরে একটি স্মারক লিপি প্রদান করেন শিক্ষক-কর্মচাচারীবৃন্দ।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

আরও খবর

Copyright JaiJaiDin ©2021

Design and developed by Orangebd


উপরে