শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৫ বৈশাখ ১৪৩১

নোয়াখালী পৌরসভার প্রশিক্ষিত ২৪১ নারীর হাতে ব্যবসার পুঁজি তুলে দিলেন মেয়র সহিদ উল্যাহ খান

স্টাফ রিপোর্টার, নোয়াখালী
  ০১ ডিসেম্বর ২০২০, ১৯:০৫

নোয়াখালী পৌরসভার হতদরিদ্র ২৪১ জন নারীকে আর্থিকভাবে স্বালম্বী করে তোলার লক্ষ্যে বিভিন্ন বিষয়ে প্রশিক্ষণ দিয়ে ব্যবসা শুরুর জন্য প্রাথমিক পুঁজি হিসেবে প্রত্যেককে ১০ হাজার টাকা করে অনুদান প্রদান করা হয়েছে। পৌরসভার প্রান্তিক জনগোষ্ঠীর জীবনমান উন্নয়ন প্রকল্পের আওতায় জাতীয় নগর দারিদ্র্য হ্রাসসকরন কর্মসূচির মাধ্যমে এ অনুদান প্রদান করা হয়।

মঙ্গলবার সকালে পৌরসভার বীর মুক্তিযোদ্ধা রবিউল হোসেন কচি কনভেনশ সেন্টারে প্রশিক্ষিত ২৪১ জন নারীর প্রত্যেকে ১০ হাজার করে সর্বমোট ২৪ লক্ষ্যে ১০ হাজার টাকার চেক তুলে দেন মেয়র সহিদ উল্যাহ খান। অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন পৌরসভার নির্বাহী প্রকৌশলী সুজিত বুড়য়া, প্রান্তিক জনগোষ্ঠীর জীবনমান উন্নয়ন প্রকল্পের টাউন ব্যবস্থাপক এসএম লিয়াকত আলী সহ বিভিন্ন ওয়ার্ডের কাউন্সিলরগণ।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে মেয়র সহিদ উল্যাহ খান বলেন, পৌরসভার প্রান্তিক জনগোষ্ঠীর জীবনমান উন্নয়ন প্রকল্পের আওতায় জাতীয় নগর দারিদ্র্য হ্রাসসকরন কর্মসূচির মাধ্যমে সিডিসির নির্বাচিত ২৪১ জন সদস্যকে ব্যবসা পরিচালনার ওপর দুইদিন করে প্রশিক্ষণ দেওয়া হয়। এরপর প্রত্যেককে তার নিজের মতো করে ব্যবসা পরিচালনার জন্য প্রাথমিক পুঁজি যোগান দেওয়া হয়েছে। প্রকল্পটি বাস্তবায়নের মাধ্যমে পৌরসভার প্রান্তিক ও হতদরিদ্র নারীরা ক্ষুদ্র ব্যবসা পরিচালনার মাধ্যমে নিজেদের পরিবারকে আর্থিকভাবে সহায়তা করতে পারবে। একই সাথে সমাজের পিছিয়ে পড়া নারীরা অর্থনৈতিকভাবে ক্ষমতায়িত হবেন।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে